আজ ঝাড়গ্রাম সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পঞ্চায়েত ভোটের আগে নজরে এ বার আদিবাসী ভোট। মঙ্গলবার অর্থাত্‍ আজ থেকে দুদিনের ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর এদিন ঝাড়গ্রামের বেলপাহাড়িতে বিরসা মুণ্ডার জন্মদিন পালন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এ দিন দুপুরে কলকাতা থেকে রওনা দেওয়ার কথা মুখ্যমন্ত্রীর। ডুমুরজলা হেলিপ্যাড থেকে সরাসরি হেলিকপ্টারে ঝাড়গ্রামের বেলপাহাড়ির শহরী হেলিপ্যাড গ্রাউন্ডে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। দুপুর তিনটে নাগাদ বিরসা মুন্ডা জন্মদিন পালন অনুষ্ঠানে যোগ দেবেন। এদিন রাতে ঝাড়গ্রামে থাকার কথা তাঁর।

আগামীকাল অর্থাত্‍ বুধবার দুপুরেই ঝাড়গ্রাম হেলিপ্যাড গ্রাউন্ড থেকে হেলিকপ্টারে কলকাতায় পৌঁছানোর কথা মুখ্যমন্ত্রীর। রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে বিরসা মুন্ডার জন্মদিন পালন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়াকে রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বিশেষত পঞ্চায়েত ভোটকে সামনে রেখে রাজ্যের আদিবাসী ভোটকে বিশেষ প্রাধান্য দিতে চাইছে রাজ্য শাসক দল। আদিবাসীদের জন্য রাজ্যের তরফে একাধিক প্রকল্প নেওয়া হয়েছে। শুধু তাই নয় আদিবাসীদের জন্য দুয়ারে সরকার কর্মসূচিতে জমির পাট্টা বিষয়কেও বিশেষভাবে গুরুত্ব দিতে বলা হয়েছে।

মঙ্গলবারে মুখ্যমন্ত্রীর এই অনুষ্ঠানকে রাজনৈতিক ও প্রশাসনিক দু' দিক দিয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ঝাড়গ্রামের অনুষ্ঠান মঞ্চ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ বার্তাও রাখতে পারেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি নতুন কিছু ঘোষণা ওই মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী করতে পারেন বলেই মনে করছে নবান্নের প্রশাসনিক মহল।

ঝাড়গ্রাম জেলার কয়েকটি প্রকল্প উদ্বোধনের কর্মসূচি ওই মঞ্চ থেকেই রয়েছে বলেই জানা গিয়েছে। নবান্ন সূত্রে খবর, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেতে পারেন। মূলত পঞ্চায়েত ভোটের আগে আরও কয়েকটি জেলায় প্রশাসনিক বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী।পাশাপাশি এদিন এই মঞ্চ থেকে বিরসা মুন্ডার মূর্তি উন্মোচন করার কথাও রয়েছে মুখ্যমন্ত্রীর।

Post a Comment

0 Comments