কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের দিনক্ষণ এবং সম্ভাব্য অতিথিদের নাম জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

লকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের দিনক্ষণ এবং সম্ভাব্য অতিথিদের নাম জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিধানসভার শীতকালীন অধিবেশনে যোগ দেন তিনি। সেখানে প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করে একাধিক বিষয়ে মুখ খোলেন মুখ্যমন্ত্রী। বিধানসভা থেকে বেরোনোর সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, ১৫ ডিসেম্বর উদ্বোধন হবে চলচ্চিত্র উত্‍সবের।

চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

১৫ ডিসেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানটি হবে। মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার জানিয়েছেন, ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন এবং রাজ্যের 'ব্র্যান্ড অ্যাম্বাসাডর' শাহরুখ খান। অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো হবে রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। তবে মুখ্যমন্ত্রী এ-ও জানিয়েছেন যে, শাহরুখের আসার বিষয়টি এখনও নিশ্চিত নয়। তবে বাকি অতিথিরা আসার বিষয়ে প্রাথমিক ভাবে সম্মতি দিয়েছেন।

প্রতি বছরই শীতের কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের আসর বসে। শহরের বিভিন্ন প্রেক্ষাগৃহে দেশ-বিদেশের সমালোচক প্রশংসিত নানা সিনেমা দেখানো হয়। বাম আমল থেকে এই উত্‍সবের সূচনা হলেও রাজ্যে তৃণমূল সরকার আসার পরে এই উত্‍সবের জাঁকজমক আরও বেড়েছে। এই উত্‍সবকে ঘিরে মুখ্যমন্ত্রীর উত্‍সাহের কথাও সুবিদিত।

Post a Comment

0 Comments