অ্যারেস্ট ওয়ারেন্টে সই করেননি অনুব্রত মণ্ডল। আর এই জন্য রীতিমত কালঘাম ছুটছে অনুব্রত মণ্ডলকে দিল্লী নিয়ে যেতে।

পার্থ চট্টোপাধ্যায় নিজের অ্যারেস্ট মেমোতে সই করেছিলেন। যা নিয়ে রীতিমত জলঘোলা হয়েছিল। সূত্রের খবর অ্যারেস্ট মেমোতে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ও ফোন নম্বরও লিখে দিয়েছিলেন। তৃণমূল সূত্রের খবর সেই কারণেই পার্থ চট্টোপাধ্যায়ের ওপর রীতিমত ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু এই ভুল করলেন না তৃণমূলের অপর নেতা অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার জেল বন্দি অনুব্রত মণ্ডলকে আসানসোল সংশোধনাগারে জিজ্ঞাসাবাদের জন্য গিয়েছিল ইডি-র আধিকারিকরা। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা টানা জেরার পর তাঁকে ইডি গ্রেফতার করে। সূত্রের খবর সেই অ্যারেস্ট ওয়ারেন্টে সই করেননি অনুব্রত মণ্ডল। আর এই জন্য রীতিমত কালঘাম ছুটছে অনুব্রত মণ্ডলকে দিল্লী নিয়ে যেতে।

আসানসোল সংশোধনাগারে গ্রেফতার করা হয়েছে তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। ইডি সূত্রের খবর সেই গ্রেফতারি পরোয়ানায় সি করেননি অনুব্রত। আর সেই কারণেই তাঁকে এবার সাজোসুজি দিল্লি নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে ইডি। দিল্লিতে নিয়ে গিয়ে রাজধানীর ইডি আদালত থেকে সরাসরি কোর্টে হাজির করানোর পরিকল্পনা নিয়েছে তদন্তকারীরা । সেই কারণে ওয়ারেন্ট জারি করেই অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে যাওয়া হতে পারে বলে সূত্রের খবর।

ইডি সূত্রের খবর বৃহস্পতিবার জেলবন্দি অনুব্রত মণ্ডলকে পাঁচ ঘণ্টা জেরায় যে সব তথ্য উঠে এসেছে সেগুলি শুক্রবার বেলা ১১টার মধ্যে দিল্লির আদালতে পেশ করতে হবে। আর সেই তথ্যের ওপর ভিত্তি করেই অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে ইডির। কিন্তু অনুব্রত নিজের অ্যারেস্ট ওয়ারেন্ট সি করেননি। আর সেই ক্ষেত্রে দিল্লিতে সরাসরি নিয়ে যাওয়ার পরিকল্পনা ইডির। পাশাপাশি এদিন ইডির আধিকারিকরা দিল্লি আদালতে এমন অনুরোধও জানাবে যাতে পূর্ণ নিরাপত্তা দিয়ে অনুব্রতকে দিল্লিতে পৌঁছে দেয় আসানসোল জেল কর্তৃপক্ষ।

তবে এক্ষেত্রে দিল্লি আদালত অনুব্রতর নামে নতুন করে প্রোডাকশন ওযারেন্ট জারি করতে পারে। আবার আসানসোল আদালতে শুনানির নির্দেশও দিতে পারে। ইডি সূত্রের খবর অনুব্রত যদি অ্যারেস্ট ওয়ারেন্টে সই করে দিতেন তাহলে তাদের এত ঝামেলার মধ্যে পড়তে হত না। তাঁরা সরাসরি তৃণমূল নেতাকে দিল্লি নিয়ে যেতে পারেতেন। কিন্তু তা না হওয়ায় নতুন ওয়ারেন্টের জন্য তাঁদের আবার দিল্লির আদালতের দ্বারস্থ হতে হয়েছে।

অনুব্রত মণ্ডলের মেয়েকে সম্প্রতি দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারীরা। পাশাপাশি অনুব্রতর অন্যতম দেহরক্ষী তথা গরুপাচারকাণ্ডে ধৃত সহগল হোসেনকেও আসানসোল সংশোধনাগার থেকে দিল্লিতে নিয়ে যাওয়া হয়েছে। ওয়াকিবহাল মহলের ধারনা এবার অনুব্রতকেও দিল্লিতে নিয়ে যেতে চাইছে তদন্তকারীরা।

Post a Comment

0 Comments