২১ দিনের মধ্যে বাকি সকলকে জিজ্ঞাসাবাদ শেষ করতে হবে। শুধু তাই নয়, যদি কেউ তদন্তে সহযোগিতা না করেন তবে তাঁদের গ্রেফতার করতে পারবে সিবিআই।

নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) সিবিআইয়ের তদন্তে একদমই খুশি নন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। তদন্তের গতি এত মন্থর কেন সেই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বেআইনিভাবে ৫৪২ জনকে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ তোলা হয়েছিল।

হাইকোর্ট (Calcutta High Court) ৬ মাসের মধ্যেই সবাইকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিল। কিন্তু ছয় মাস কেটে গেলেও ১৬ জনকে মাত্র জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সিবিআইয়ের কাছে এই বিষয়ে জানতে চান বিচারপতি। সিবিআই জানায়, এটি একটি বৃহত্তম ষড়যন্ত্র। দুই ভাগে ভাগ করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাই দেরি হচ্ছে। এরপরই বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় এই মামলার তদন্তের জন্য গঠন করা সিট পুনর্গঠন করার নির্দেশ দেন।

পাশাপাশি জানান, ২১ দিনের মধ্যে বাকি সকলকে জিজ্ঞাসাবাদ শেষ করতে হবে। শুধু তাই নয়, যদি কেউ তদন্তে সহযোগিতা না করেন তবে তাঁদের গ্রেফতার করতে পারবে সিবিআই।

প্রসঙ্গত, সন্দীপ প্রসাদ নামে এক চাকরিপ্রার্থীর করা মামলায় গত বছর ২২ নভেম্বর কলকাতা হাইকোর্ট গ্রুপ ডি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়। মামলাকারীর অভিযোগ ছিল, অর্থের বিনিময়ে নিয়োগ করা হয়েছে।

এই মামলার শুনানিতে উঠে আসে ৫৪২ জন বেআইনিভাবে চাকরি পেয়েছেন গ্রুপ ডি-তে। বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, এদের সবাইকেই ডেকে জিজ্ঞাসাবাদ করুক সিবিআই। এই তদন্তে ১৭ জুন সিট গঠন করা হয়। সেই সিটেই এদিন রদবদল করেন বিচারপতি। দু'জনকে বাদ দিয়ে চারজনকে আনা হল টিমে।

Post a Comment

0 Comments