বুধবার পার্থ আর অর্পিতা সম্পর্কে যাবতীয় নথি আদালতে জমা দিয়েছেন ইডি-র তদন্তকারীরা।

তাঁরা এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন দুর্নীতির মামলায় মূল অভিযুক্ত। তাঁদের সম্পর্কেই নানান নথি সংগ্রহ করা হয়েছে বলে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দাবি। অথচ প্রাক্তন পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবীর অর্পিতা মুখোপাধ্যায় সম্পর্কে সংগৃহীত সেই সব নথি ওই দুই অভিযুক্তের হাতেই পৌঁছয়নি।

এই অবস্থায় বুধবার পার্থ আর অর্পিতা সম্পর্কে যাবতীয় নথি আদালতে জমা দিয়েছেন ইডি-র তদন্তকারীরা।

স্কুলে নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ এবং অর্পিতা— দু'জনেই এখন জেলে রয়েছেন। ইডি সূত্রের খবর, ওই দু'জনের বিরুদ্ধে তদন্ত চালিয়ে এখনও পর্যন্ত ১৪,৬৩০টি নথি পাওয়া গিয়েছে। সেই সব নথিই এ দিন বিচার ভবনে সিবিআইয়ের বিশেষ (পিএমএলএ) আদালতে পেশ করা হয়েছে।

গত ৩১ অক্টোবর পার্থ ও অর্পিতার জামিনের শুনানির দিন তাঁদের আইনজীবীরা আদালতে অভিযোগ করেছিলেন, ওই দু'জনের বিরুদ্ধে ইডি চার্জশিট পেশ করলেও মামলার তদন্তে উঠে আসা কোনও নথিই অভিযুক্তদের দেওয়া হয়নি। তখনই ওই সমস্ত নথি জমা দেওয়ার জন্য আবেদন করেছিলেন আইনজীবীরা।

ইডি-র আইনজীবী অভিজিত্‍ ভদ্র এ দিন জানিয়েছেন, প্রেসিডেন্সি জেলে থাকা পার্থ এবং আলিপুর মহিলা জেলে বন্দি অর্পিতার কাছে সেই নথি পৌঁছে দেওয়ার জন্য জেল-কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বিচারক। পার্থের আইনজীবী সেলিম রহমান এ প্রসঙ্গে বলেন, ''ওই সব নথি জেল থেকে সংগ্রহ করার পরে যাচাই করে দেখব।''

Post a Comment

0 Comments