জঞ্জাল সাফাইয়ের ডাক সেলিম বিকাশদের

কেন্দ্র ও রাজ্যের দুই শাসক দল বিজেপি ও তৃণমূল কংগ্রেসের তরজায় মানুষের মূল সমস্যার কোনও সমাধান হচ্ছে না বলে সরব হল সিপিএম। হাজরা মোড়ে সোমবার সন্ধ্যায় কলকাতা জেলা সিপিএমের ডাকে 'না চোর, না দাঙ্গাবাজ, বিকল্প বামপন্থাই' শীর্ষক জনসভায় বক্তা ছিলেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সাংসদ বিকাশ ভট্টাচার্য, জেলা সম্পাদক কল্লোল মজুমদার, কনীনিকা ঘোষ, সুদীপ সেনগুপ্তেরা।
সভায় ভিড় ছিল চোখে পড়ার মতোই। হাজরার সভায় সিপিএম নেতাদের বক্তব্য, এ রাজ্যে সাজানো বিরোধী (বিজেপি) বসানো আছে। নকল যুদ্ধ দেখিয়ে মানুষের নজর ঘোরানো হচ্ছে। মূল্যবৃদ্ধি, বেকারি, অপুষ্টি নিয়ে কোনও কথা নেই তৃণমূল, বিজেপির।'' সেলিমের মন্তব্য, ''ডেঙ্গিতে মানুষ মারা যাচ্ছেন, পুলিশ অফিসার, ডাক্তার মারা গিয়েছেন।

সরকারের হুঁশ আছে? এত দিনে মুখ্যমন্ত্রী বলছেন, একটু একটু ডেঙ্গি হচ্ছে। কলকাতার মেয়র যার মশা মারার কথা, সে গিয়েছে বীরভূমে বাঘ মারতে!'' বিজেপি অন্য দলের নেতাদের নিয়ে 'রিসাইকল' করে চালাচ্ছে বলে অভিযোগ করে সেলিম এ দিন বলেছেন, ''রিসাইকল করা জিনিস মানে আবর্জনা, ক্ষতিকর। রাজ্যটা এখন আবর্জনায় পূতিগন্ধময়। আমরা বামপন্থীরা এই অবস্থা দেখে নাকে রুমাল চাপা দিয়ে পাশ কাটিয়ে চলে যেতে পারি না! আমাদের মাঠে নেমে এই আবর্জনা পরিষ্কার করতে হবে।''

Post a Comment

0 Comments