সারদাকাণ্ডে অভিযুক্ত প্রাক্তন পুলিশকর্তা তথা সারদার ভাইস প্রেসিডেন্ট রজত মজুমদারের ২৭.৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি

সারদাকাণ্ডে অভিযুক্ত প্রাক্তন পুলিশকর্তা তথা সারদার ভাইস প্রেসিডেন্ট রজত মজুমদারের ২৭.৫ লক্ষ টাকা বাজেয়াপ্ত করল ইডি। দুটি অ্যাকাউন্ট থেকে টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ইডি সূত্রে খবর, সারদা থেকে ১.২ কোটি টাকা পেয়েছিলেন রজত। তার মধ্যে এই টাকা অ্যাকাউন্টে ছিল।

এবার বাকি অভিযুক্তদের থেকেও টাকা বাজেয়াপ্ত করা হবে বলেই জানাচ্ছে ইডি। যাঁদের এখনও টাকা বাজেয়াপ্ত করা হয়নি তাঁরাও ইডির আতসকাচের তলায় বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, নজরে একাধিক প্রভাবশালী রয়েছেন। এসএসসি-র পাশাপাশি সারদা মামলার ক্ষেত্রেও তদন্তকারীরা নড়েচড়ে বসেছেন।

এক্ষেত্রে সারদার ভাইস প্রেসিডেন্ট রজত মজুমদার আবার মুকুল রায়ের ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। এর পিছনে কোনও রাজনৈতিক কারণ থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, বহু কোটি টাকার ভুয়ো অর্থলগ্নি সংস্থার কেলেঙ্কারিতে ষড়যন্ত্র, প্রতারণা এবং তহবিল তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার হতে হয়েছিল ২০১৪ সালে। কয়েকমাস পর ২০১৫ সালে তিনি জামিন পান। ১৯৭১ সালের ব্যাচের এই আইপিএস অফিসার পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ছিলেন। ২০০৮ সালে আর্মড পুলিশের ডিজি পদ থেকে ইস্তফা দিয়ে সারদা গোষ্ঠীর নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করা শুরু করেন। ২০১০ সালে সারদা-কর্তা সুদীপ্ত সেন ও শান্তনু ঘোষের কাছ থেকে একটি সংবাদের চ্যানেলও তিনি কিনে নিয়েছিলেন। এবার সেই রজত মজুমদারের অ্যাকাউন্ট থেকেই টাকা বাজেয়াপ্ত হয়েছে।

Post a Comment

0 Comments