রবিবার থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার

বিবার থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। তার পরেই প্রায় এক মাস ব্যপী ফুটবল যুদ্ধে নামবে ৩২টি দেশ। লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেমার নাকি অন্য কেউ, কে জিতবে এই বিশ্বকাপ তাই নিয়ে জোর তর্ক শুরু হয়ে গিয়েছে। পাড়ায় পাড়ায় শুরু হয়ে উত্তেজনা।

তার মাঝে রয়েছে কাতারে বিশ্বকাপ আয়োজন নিয়ে বিতর্কও। তবে সব ভুলে হাজার হাজার মানুষ হাজির হয়েছেন কাতারে। হতে চলেছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে কারা থাকবেন, কখন শুরু সব নিয়ে আলোচনা করল আনন্দবাজার অনলাইন:

কখন শুরু উদ্বোধনী অনুষ্ঠান?

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা ভারতীয় সময় সন্ধে ৭.৩০টায়।

প্রথম দিন কোন দুই দেশ খেলবে?

আয়োজক দেশ কাতার এবং ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হবে বিশ্বকাপ। ম্যাচ শুরু ৯.৩০টায়।

কোথায় দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান?

সরাসরি দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। বাড়ির বাইরে থাকলেও অসুবিধা নেই। সরাসরি স্ট্রিমিং দেখতে পাবেন জিয়ো সিনেমা অ্যাপে। নিজের মোবাইল নম্বর দিয়ে নথিভুক্ত করালেই বিনামূল্যে ম্যাচ দেখা যাবে।

কোথায় হবে উদ্বোধনী অনুষ্ঠান?

দোহার আল বায়েত স্টেডিয়ামে। ৬০ হাজার দর্শক এই অনুষ্ঠান দেখতে পারবেন। অনুষ্ঠান ঘিরে ইতিমধ্যেই সাজো সাজো রব দোহায়।

কারা থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে?

ফিফা এখনও কোনও তালিকা জানায়নি। তবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জানকুকের থাকার কথা রয়েছে। এ ছাড়া ব্ল্যাক আইড পিস, রবি উইলিয়ামস এবং ভারতের বলিউডি তারকা নোরা ফতেহির থাকার কথা। ব্রিটেনের গায়িকা ডুয়া লিপা এবং কলম্বিয়ার গায়িকা শাকিরা অনুষ্ঠানে থাকবেন না বলে জানা গিয়েছে। এ ছাড়া গৃহযুদ্ধের কারণে ইকুয়েডরের প্রেসিডেন্টও থাকতে পারবেন না বলে জানা গিয়েছে।

Post a Comment

0 Comments