ফের রোগী রেফারে হয়রানি। কাঠগড়ায় এ শহরের সরকারি হাসপাতাল। সকাল থেকে শহরের তিনটি হাসপাতালে ঘুরেও মেলেনি বেড

ফের রোগী রেফারে হয়রানি। কাঠগড়ায় এ শহরের সরকারি হাসপাতাল। সকাল থেকে শহরের তিনটি হাসপাতালে ঘুরেও মেলেনি বেড। রাত অবধি এসএসকেএম (SSKM) হাসপাতালের বাইরে পড়ে থাকলেন বৃদ্ধা।

বেহালার বাসিন্দা মঞ্জু চক্রবর্তী। বয়স ৭০। শনিবার রাত্রিবেলা সেরিব্রাল অ্যাটাক হয় তাঁর।

এরপর রবিবার সকালে এসএসকেএম (SSKM) হাসপাতালে ইমারজেন্সিতে নিয়ে আসে তাঁর পরিবারের সদস্যরা। সেখান থেকে সিটি স্ক্যান এর জন্য পাঠানো হয়।

পরিবারের অভিযোগ, সিটি স্ক্যান করার পরে হাসপাতালে তরফে জানানো হয় হাসপাতালে পর্যাপ্ত বেড নেই। তাই রোগী ভর্তি করা সম্ভব নয়। এরপর সেখান থেকে রোগীকে এনআরএস (NRS) হাসপাতালে পাঠানো হয়। কিন্তু অভিযোগ সেখানেও মেলেনি বেড।

পরে এনআরএস থেকে মেডিক্যাল কলেজ হাসপাতাল নিয়ে যান পরিবারের লোকজন। ভেবেছিলেন হয়ত এবার সমস্যার সুরাহা হবে। তবে সেখানে গিয়েও মেলেনি বেড। অবশেষে ফের এসএসকেএম হাসপাতালের দ্বারস্থ হয় পরিবার। শেষে ট্রমা কেয়ারের সামনে স্ট্রেচারেই ঠাঁই হয় ওই বৃদ্ধার। রাত বাড়তেও সমস্যার সুরাহা না হওয়ায় শেষমেশ বাড়ি ফিরে যায় ওই পরিবার। সোমবার ফের এসএসকেএম-এর ইমারজেন্সিতে আসবেন তাঁরা।

মঞ্জু দেবীর মেয়ে বলেন, ‘শনিবার মায়ের সেরিব্রাল অ্যাটাক হয়। ডাক্তার আমাদের হাসপাতালে ভর্তি করতে বলেন। এরপর এসএসকেএম-এর ইমারজেন্সিতে নিয়ে আসি। একজন নার্স আটতলায় চলে যেতে বলেন। তারপর সিটি স্ক্যান হয়। পরে হাসপাতাল থেকে জানানো হয় বেড নেই। আমরা তখন এনআরএস-এ নিয়ে যাই মাকে। সেখান থেকেও জানানো হয় বেড নেই। পরে মেডিক্যাল কলেজে নিয়ে যাই। ভেবেছিলাম হয়ত ভর্তি করতে পারব। কিন্তু তারপরও হল না। হাসপাতাল থেকে জানিয়ে দিল এখানেও বেড নেই। শেষে আবার এসএসকেএম নিয়ে আসি মা-কে।’

Post a Comment

0 Comments