পরিচয় সাহিত্য উৎসব



ডিজিটাল; ২৭ নভেম্বর: পরিচয় সাহিত্য উৎসব ও প্রয়াস (প্রোগ্রাম অফ অ্যাডভান্সমেন্ট অ্যান্ড ইয়ুথ অ্যাফেয়ার্স) 26 নভেম্বর কলকাতার রোটারি সদনে পালিত হয়। 

 কেন্দ্রীয় সাহিত্য আকাদেমির সম্মানিত সচিব এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা: অধ্যাপক প্রফুল্ল কুমার মোহান্তি, অর্পিতা সরকার, ডঃ ফণী মোহান্তি, অমরেন্দ্র খাটুয়া, প্রিয়দর্শী মিশ্র, বিজয়লক্ষ্মী পাটাসানি, ঝা লিউ - চীনা দূতাবাসের কনসাল জেনারেল, অরুণ শুক্লা - HCL-এর CMD, Divarkar - DCI-এর CMD সম্মানিত অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন।  

 এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ হল বহুভাষিক কবিতা আবৃত্তি যেখানে এদেশের বিভিন্ন রাজ্যের ৪০ জনের বেশি কবি তাদের মাতৃভাষায় কবিতা আবৃত্তি করেছিলেন। এর পাশাপাশি সাহিত্য অনুবাদ: সমস্যা ও সম্ভাবনা নিয়ে একটি প্যানেল অধিবেশন ছিল। আমন্ত্রিত অতিথিদের বই উন্মোচন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় চমৎকার সাংস্কৃতিক অনুষ্ঠান।
 ড. রোজালিন পাটসানি মিশ্র, পরিচালক পরিচয় সাহিত্য উৎসব সমস্ত প্রতিভাবান লেখকদের এই অনুষ্ঠানের একটি দুর্দান্ত সাফল্যের কৃতিত্ব দিয়েছেন এবং প্রতি বছর দেশের বিভিন্ন অংশে এটি অব্যাহত রাখার ইচ্ছা প্রকাশ করেছেন।  
  সন্ধ্যায় বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে মাতৃভাষার গুরুত্ব শীর্ষক আরেকটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। শেষ পর্যন্ত লাস্যকলার শাস্বত জোশীর নৃত্য পরিবেশন এবং তার পরে জাতিগত ওয়াক শো কলকাতাবাসীর দর্শকদের মন্ত্রমুগ্ধ করে এবং শেষে সমগ্র দলের উপস্থিতিতে স্বাক্ষর প্রকল্প পরিণীতির অধীনে আমাদের ওড়িশার তাঁতি পরিবারকে সমর্থন করার জন্য আয়োজিত জাতিগত ওয়াক শো।





Post a Comment

0 Comments