রাজ্যে ফের নিয়োগের আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যে ফের নিয়োগের আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নার্স-চিকিত্‍সক মিলিয়ে এখনও প্রায় ১০ হাজার শূন্যপদ রয়েছে। বিশেষজ্ঞ ডাক্তার পাওয়া যাচ্ছে না। এদিন মুখ্যমন্ত্রীকে এমনটাই জানান স্বাস্থ্যসচিব। তার প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রী সব শূন্যপদ দ্রুত পূরণের কথা বলেন।

তবে এও জানান, সরকারের নিয়মের কোনও অন্যথা এক্ষেত্রে হবে না।

হাসপাতাল, হাসপাতালের পরিকাঠামোর মতো একাধিক বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন মমতা। তাঁর কথায় বারবার এটাই উঠে আসে যে কোনওভাবে রোগী যেন সমস্ত উপযুক্ত চিকিত্‍সা পরিষেবা পান। সেখানে কোনও গাফিলতি যেন না হয়। এর আগেও এ নিয়ে একাধিক বার সতর্ক করেছেন মমতা।

স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়েও প্রশাসনের কড়া অবস্থান স্পষ্ট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্যসাথীর আওতায় থাকার পরেও অনেক বেসরকারি হাসপাতাল কেন স্বাস্থ্যসাথীর সুবিধা দিচ্ছেন না সাধারণ মানুষকে, এমন অভিযোগ নিয়ে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। প্রসূতি মৃত্যু নিয়েও ক্ষোভ প্রকাশ করেন মমতা।

পাশাপাশি, মমতাকে এ দিন শোনা যায় জেনেরিক ওষুধ থেকে শুরু করে অনেকে বেসরকারি হাসপাতালে বৈআইনি ভাবে বিল নেওয়ার কথা বলা হয়। আর তাতেই আরও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, ''আপনারা ধরুন না। এরকম বিল করলে আপনারা ধরুন। ভেন্টিলেশনে থাকা রোগীর টুথ পেস্টের টাকা নেওয়া হলে তার পাঁচ হাজার গুণ ফাইন নিন, তা হলে ঠিক হয়ে যাবে।''

Post a Comment

0 Comments