স্টার হেলথ নতুন স্টার আউট পেশেন্ট কেয়ার ইন্স্যুরেন্স পলিসি চালু করেছে


ডিজিটাল; ২৯ নভেম্বর: Star Health and Allied Insurance Co. Ltd., ভারতের প্রথম স্বতন্ত্র স্বাস্থ্য বীমা কোম্পানি, সম্প্রতি নতুন স্টার আউট পেশেন্ট কেয়ার ইন্স্যুরেন্স পলিসি চালু করেছে। এই নীতির লক্ষ্য হল সম্পূর্ণ ডিজিটাল দাবি প্রক্রিয়াকরণ যাত্রা সহ গ্রাহকদের একটি সাশ্রয়ী মূল্যে সম্পূর্ণ স্বাস্থ্য এবং সুস্থতা সুবিধা প্রদান করা।

 ভারতে সমস্ত স্বাস্থ্য পরিচর্যা খরচের 60% এরও বেশি বাইরের রোগীর খরচের সাথে সম্পর্কিত যার মধ্যে রয়েছে ডাক্তারের পরামর্শের চার্জ, ওষুধের বিল এবং ল্যাব পরীক্ষা। কিন্তু বেশিরভাগ স্বাস্থ্য বীমা পণ্যগুলি শুধুমাত্র রোগীর হাসপাতালে ভর্তির সাথে সম্পর্কিত খরচগুলিকে সম্বোধন করে যা গ্রাহক এবং তার পরিবারকে তাদের প্রতিদিনের স্বাস্থ্যসেবা ব্যয়ের জন্য উন্মোচিত করে। স্টার আউট পেশেন্ট কেয়ার ইন্স্যুরেন্স পলিসি চালু করা হয়েছিল স্বাস্থ্য কভারের এই ফাঁক পূরণ করতে।

 স্টার আউট পেশেন্ট কেয়ার ইন্স্যুরেন্স পলিসি হল একটি স্বতন্ত্র কভার যার লক্ষ্য সারা ভারতে সেরা ডাক্তার, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারগুলিতে অ্যাক্সেস প্রদান করে গ্রাহকের সামগ্রিক মঙ্গল। একবার কেনার পরে, গ্রাহক নগদহীন ভিত্তিতে নেটওয়ার্ক সুবিধাগুলির মধ্যে যেকোনও বীমাকৃত অর্থ পর্যন্ত সীমাহীন ভার্চুয়াল টেলি-পরামর্শ, সীমাহীন ইন-ক্লিনিক পরামর্শ, ফার্মেসি খরচ এবং ডায়াগনস্টিক পরীক্ষাগুলি পেতে পারেন।

 গ্রাহক পলিসিটি ব্যক্তিগত বা ফ্লোটার ভিত্তিতে কিনতে পারেন এবং 6 জন পর্যন্ত পরিবারের সদস্যদের কভার করতে পারেন। প্রাপ্তবয়স্কদের জন্য ন্যূনতম প্রবেশের বয়স 18 বছর থেকে 50 বছরের মধ্যে এবং নির্ভরশীল শিশুদের জন্য, 31 দিন থেকে 25 বছর।

 পলিসি সম্পর্কে কথা বলতে গিয়ে বিকাশ শর্মা, এক্সিকিউটিভ ডিরেক্টর, স্টার হেলথ অ্যান্ড অ্যালাইড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বলেন, “চিকিৎসা মূল্যস্ফীতি সমস্ত চিকিৎসার খরচ বাড়িয়েছে। আজ, বহিরাগত রোগীদের যত্ন যেমন পরামর্শ চার্জ, ওষুধের বিল এবং ডায়াগনস্টিক পরীক্ষাগুলি উল্লেখযোগ্য খরচে আসে। বেশিরভাগ ক্ষেত্রে, এইগুলি অপরিহার্য চিকিত্সা যা একজন ব্যক্তি ছাড়া করতে পারে না। সময়ের সাথে সাথে, এটি মানুষের জন্য একটি বিশাল খরচের বোঝা তৈরি করে। স্টার আউট পেশেন্ট কেয়ার ইন্স্যুরেন্স পলিসির লক্ষ্য হল বাইরের রোগীদের খরচের জন্য অত্যন্ত প্রয়োজনীয় স্বাস্থ্য কভার প্রদানের মাধ্যমে সমাজের প্রতিটি অংশকে পূরণ করা।”

 গ্রাহকরা 1 বছরের পলিসি মেয়াদের জন্য 25,000/- টাকা 50,000/-, 75,000 টাকা এবং 1,00,000/-এর কভার অফার করে এমন যেকোনও বিমাকৃত (SI) বিকল্পগুলি বেছে নিতে পারেন৷

 প্ল্যাটিনাম, গোল্ড এবং সিলভার প্ল্যানে যথাক্রমে 1, 2 এবং 4 বছরের অপেক্ষার পর এই নীতিটি পূর্ব-বিদ্যমান রোগগুলিকে কভার করে৷

 পুনর্নবীকরণের সময়, গ্রাহকরা দুইটি অবিচ্ছিন্ন দাবিমুক্ত বছরের প্রতিটি ব্লকের পরে প্রিমিয়ামে 25% ডিসকাউন্টের জন্য যোগ্য।

Post a Comment

0 Comments