৩৫ হাজারেরও বেশি পদে নিয়োগ হতে চলছে RRB NTPC তে

দীর্ঘ প্রতীক্ষার অবসান। ৩৫ হাজারেরও বেশি পদে নিয়োগ হতে চলছে RRB NTPC তে। অর্থাত্‍ শীঘ্রই পরীক্ষার ফল প্রকাশ করবে রেলওয়ে NTPC। আগামী বছরের মার্চ মাসের মধ্যেই ৩৫ হাজারেরও বেশি চাকরির জন্য তালিকাভুক্ত করেছে NTPC। বিস্তারিত জানুন.

জানা গিয়েছে, এই বছরের অ-প্রযুক্তিগত জনপ্রিয় ক্যাটাগরির পরীক্ষায় নির্বাচিত হওয়া ৩৫ হাজার ২৮১ জন প্রার্থীকে আগামী বছর অর্থাত্‍ ২০২৩ সালের মার্চের মধ্যে চাকরি প্রদান করবে রেল।

আর এই পরীক্ষার ফলাফল ঘোষণা করার জন্য রেলের পক্ষ থেকে একটি সময়সূচী নির্ধারণ করা হয়েছে। এই বছরে প্রায় ১ লক্ষেরও বেশি পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিল।

রেল সূত্রে খবর, বিগত চার বছর ধরে ভারতীয় রেলওয়ের বিভিন্ন ইউনিটের শূন্যপদ গুলির জন্য একাধিক পরীক্ষায় আয়োজন করা হয়েছে। এপ্রসঙ্গে কর্মকর্তারা জানিয়েছেন, সেপ্টেম্বরে লেভেল ৬-এর ৭ হাজারেরও বেশি প্রার্থীর ফলাফল ঘোষণা করা হয়েছিল। আপাতত তাদের চিকিত্‍সা মূল্যায়ন এবং নথি যাচাইকরণ চলছে। ২১টি RRB-এর মধ্যে ইতিমধ্যেই ১৭ টির ফলাফল ঘোষণা করা হয়েছে। বাকি গুলির শীঘ্রই ফলাফল ঘোষণা করা হবে।

জানা গিয়েছে, নিয়োগ পদ গুলির মধ্যে স্টেশন মাস্টার, গুডস গার্ড, বাণিজ্যিক শিক্ষানবিশ, টিকিট ক্লার্ক, জুনিয়র অ্যাকাউন্ট সহকারী, সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট এবং টাইমকিপারের মতো একাধিক পদ অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও কর্মকর্তারা জানিয়েছেন, নিয়োগ প্রক্রিয়ায় কম্পিউটার-ভিত্তিক পরীক্ষার পাশাপাশি, টাইপিং দক্ষতা, নথি যাচাইকরণ এবং মেডিকেল পরীক্ষার দুটি ধাপ অন্তর্ভুক্ত রয়েছে।

উল্লেখ্য, ৩৫,০০০-এর বেশি পদে নিয়োগের জন্য ২০১৯ সালের ২৩ ফেব্রুয়ারি সিইএন ০১/২০১১৯ (CEN 01/2019) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। সেজন্য আবেদন করেছিলেন এক কোটির বেশি প্রার্থী। পরীক্ষা নিয়ে দীর্ঘ টালাবাহানার পর ২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে গত বছরের ৩১ জুলাই পর্যন্ত সিবিটি হয়েছিল। অবশেষে সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হল।

Post a Comment

0 Comments