সারা বাংলা রবীন্দ্র সংগীত প্রতিযোগিতার আয়োজনে নব নালন্দা সংগীত শিক্ষায়তন



ডিজিটাল; ৪ ডিসেম্বর:    নব রবি কিরণ এবং নব নালন্দা সঙ্গীত শিক্ষায়তনের উদ্যোগে আয়োজিত হতে চলেছে সারা বাংলা ব্যাপী রবীন্দ্রসঙ্গীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে'। এটি তাদের দ্বিতীয় বর্ষ । ৩ ডিসেম্বর এই বিষয় নিয়ে কলকাতার নালন্দা ভবনে এক সাংবাদিক সম্মেলন আয়োজন করা হয়। 

অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই ৩ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতার ফর্ম পাওয়া যাবে।  এই প্রতিযোগিতায় তিনটি বিভাগ থাকছে উন্মেষ (১০ থেকে ১৪ বছর), বিকাশ (১৫ থেকে ১৮ বছর), ঐশ্বর্য (১৯ বছর ও তার উর্ধ্বে)।  
প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে নব রবি কিরণের ইউটিউব চ্যানেলে একটি করে মিউজিক ভিডিও করার চুক্তি এবং নগদ পুরস্কার। প্রথম পুরস্কার ১২ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৮ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা। এছাড়াও বিজয়ীরা নব নালন্দার রবীন্দ্রস্মরণ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের সুযোগ পাবেন । 

এই প্রতিযোগিতার প্রথম ধাপ অর্থাৎ প্রাক-প্রাথমিক পর্যায় অনলাইনে হবে। প্রাথমিক তথা দ্বিতীয় পর্যায় অনুষ্ঠিত হবে অফলাইনে  নালন্দা ভবন এবং শান্তিনিকেতনের নব নালন্দা স্কুলে  । 

  তৃতীয় ও চূড়ান্ত পর্যায় অনুষ্ঠিত হবে ১৬ই এপ্রিল, ২০২৩ মধুসূদন মঞ্চে।  প্রতিযোগিতাটি সম্পর্কে বিশদ জানতে দেখুন www(dot)nrkevents(dot)com ওয়েবসাইটে। 

নব রবি কিরণের কর্ণধার এবং নব নালন্দার অধ্যক্ষ অরিজিৎ মিত্র বলেন, ' বিগত বছরে আমরা চূড়ান্ত সাফল্য পাই। নবীন প্রজন্ম এবং যারা ছোট থেকেই গান শিখছেন তাদের মাঝে রবীন্দ্র সংগীতকে আরো প্রচার করা সম্ভব হবে এই প্রতিযোগিতার মাধ্যমে। 
তিনি আরো বলেন গ্রামে বহু প্রতিভা সম্পন্ন ছেলেমেয়ে রয়েছে। তাদেরকে উদ্বুদ্ধ করতে এবং তাদের মাঝে থাকা  প্রতিভাকে বাইরে বেরিয়ে জন্য আমরা প্রতিনিয়ত চেষ্টা করছি। 

এদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অপালা বসু, শ্রাবণী সেন, অলকানন্দা রায়, চন্দ্রাবলি রুদ্র দত্ত, বিপ্লব মণ্ডল, সুতপা বন্দ্যোপাধ্যায়, অদিতি গুপ্ত, বিধায়ক দেবাশিষ কুমার, অরিত্র দাশগুপ্ত, প্রিয়াঙ্গী লাহিড়ী, রঞ্জিনি মুখোপাধ্যায় প্রমুখ।

Post a Comment

0 Comments