রিমোট ডেভেলপমেন্ট সাস (SaaS) স্টার্টআপ কোডবাডিতে স্ট্র্যাটেজিক লগ্নি করল INT.


 
  ২৩ ডিসেম্বর:   ভারতের অগ্রগণ্য এবং বিশ্বস্ত ডিজিটাল ইঞ্জিনিয়ারিং ও ট্রান্সফর্মেশন পরিষেবা প্রদানকারী INT. (ইন্ডাস নেট টেকনোলজিস) ঘোষণা করেছে যে তারা সাস (SaaS) স্টার্টআপ কোডবাডি তে স্ট্র্যাটেজিক লগ্নি করেছে। কোডবাডি হল ভারতের সবচেয়ে দ্রুত বেড়ে চলা ডিজিটাল কনসালটেন্সিগুলোর অন্যতম, যা এসএমই ও স্টার্টআপগুলোকে তাদের ব্যবসাকে অনলাইন করে তুলতে এবং বড় করতে সাহায্য করে। এই লগ্নি সংযুক্ত অর্থনীতিতে নন-এন্টারপ্রাইজ ক্রেতাদের হাতে ক্ষমতা তুলে দিতে ক্রমশ উঠে আসা প্রযুক্তিগুলোর সুযোগসুবিধা ব্যবহার করার প্রতি INT.-র দায়বদ্ধতার প্রমাণ।

৪ বছর আগে প্রতিষ্ঠিত এবং এই মুহূর্তে ৪০ জনের বেশি সংখ্যক বিশেষজ্ঞের এক দায়বদ্ধ দল হয়ে ওঠা কোডবাডি সবরকমের সফটওয়্যার ও প্রোডাক্ট ডেভেলপমেন্ট, ক্ষমতা বাড়ানোর মত স্ট্র্যাটেজিক পার্টনারশিপ এবং রিমোট ডেভেলপমেন্টের বিশেষজ্ঞ। পরামর্শদাতাসুলভ ও স্বচ্ছ দৃষ্টিভঙ্গির মাধ্যমে কোডবাডি ক্রেতাদের ব্যবসার সাবেকি ও নতুন – দুরকম সমস্যারই নির্ভরযোগ্য এবং টেকসই সমাধান জোগায়।

অভিষেক রুংতা, প্রতিষ্ঠাতা এবং সিইও, INT. বলেন “কোডবাডির ব্যবসাগুলোর জন্য উদ্ভাবনীমূলক, ভবিষ্যতেও কাজে লেগে যাবে এমন সমাধান তৈরি করার প্রমাণিত ইতিহাস রয়েছে। কোডবাডি আমাদের নেটওয়ার্ক আরও ছড়িয়ে দেয় এবং বিভিন্ন রকমের শিল্প ও ভৌগোলিক অবস্থানে ছড়িয়ে থাকা সংগঠনগুলোকে সাহায্য করার যে লক্ষ্য আমাদের রয়েছে তা সফল করবে। আমার বিশ্বাস আমাদের সংস্থান, জ্ঞান এবং প্রক্রিয়া কোডবাডি টিমকে ক্রমশ তাদের লক্ষ্য পূরণ করতেও সাহায্য করবে।”

কোডবাডি প্রতিষ্ঠা হয়েছিল ২০১৯ সালে। প্রতিষ্ঠাতা ছিলেন অভিষেক গুপ্ত। তিনি একজন সিএস গ্র্যাজুয়েট, যাঁর ব্যবসায়িক সমস্যার প্রযুক্তিগত সমাধান বার করায় আসক্তি আছে। তাঁর সঙ্গে ছিলেন সুদীপ্ত ভৌমিক। তিনি একজন প্রোগ্রামার এবং কোডবাডির যুগ্ম প্রতিষ্ঠাতা, যাঁর টেকনিকাল দক্ষতার উপর নজর আছে। গত ৪ বছরের যাত্রায় এই ফার্ম ১০০-র বেশি ক্রেতা পেয়েছে সাস (SaaS), বিমা, এডটেক ও লিগালটেক শিল্পক্ষেত্র থেকে। কোডবাডির ব্যবসার একটা বড় অংশ আসে রেফারাল এবং রিপিট বিজনেস থেকে।

কোডবাডির যুগ্ম প্রতিষ্ঠাতা অভিষেক গুপ্ত বললেন “কোডবাডির উদ্দেশ্য হল এসএমই এবং উদ্ভাবনীমূলক স্টার্টআপগুলোকে সাহায্য করার জন্যে বিশ্বমানের সমাধান তৈরি করা। 3Y->10X অর্থাৎ ৩ বছরে ১০ গুণ বৃদ্ধির লক্ষ্য নিয়ে আমরা দ্রুতগতিতে বেড়ে চলেছি। INT.-র মত এক ইন্ডাস্ট্রি লিডারের সাথে হাত মেলানোয় এই গতি আরও বাড়বে। এন্টারপ্রাইজ সেক্টরে তাদের অভিজ্ঞতা আমাদের লক্ষ্য যতদিনে পূরণ হবে বলে কল্পনা করেছি তার চেয়েও আগে পূরণ করার ব্যাপারে এটা দারুণ সাহায্য করবে।”

Post a Comment

0 Comments