ভারতীয় ক্রিকেটার শামীর বিরুদ্ধে বধূ নির্যাতন মামলার সব তথ্য তলব হাইকোর্টের

ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামির বিরুদ্ধে স্ত্রী হাসিন জাহানের করা মামলার সমস্ত তথ্য চাইল কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি শম্পা দত্ত পালের নির্দেশ, আগামী ২২ ফেব্রুয়ারির মধ্যে রাজ্য সরকারের কৌঁসুলিকে এই মামলার যাবতীয় নথি আলিপুর আদালত থেকে এনে হাই কোর্টে পেশ করতে হবে।

২০১৮ সালে শামির বিরুদ্ধে 'বধূ নির্যাতন'-সহ একাধিক অভিযোগ এনে যাদবপুর থানায় এফআইআর দায়ের করেন হাসিন। হাসিনের দাবি, সেই মামলায় আগাম জামিন নেননি শামি। এমনকি, আদালতে হাজিরা দিতেও আসেননি ভারতীয় ক্রিকেটার। হাসিনের আইনজীবী আশিস চৌধুরি জানিয়েছেন, সেই মামলায় ২০১৯ সালে নিম্ন আদালতে পুলিশ চার্জশিট দিয়ে জানায় শামির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এর পরে ওই বছর ২৯ অগস্ট তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন অলিপুরের অতিরিক্ত মুখ্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ২৯ সেপ্টেম্বর সেই নির্দেশের উপর স্থগিতাদেশ দেন আলিপুরের অতিরিক্ত দায়রা বিচারক। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে যান হাসিন। এর আগে এই মামলায় বিচারপতি জয় সেনগুপ্ত শামিকে নোটিস জারি করার নির্দেশ দেন।

সোমবার বিচারপতি পালের মন্তব্য, ''আইনের ঊর্ধ্বে কেউ নন। আইন সবাইকে মানতে হবে।'' তাঁর নির্দেশ, আপাতত এই মামলার বিচার প্রক্রিয়া স্থগিত থাকবে নিম্ন আদালতে। পরবর্তী শুনানি দিন সমস্ত নথি পেশ করতে হবে।

Post a Comment

0 Comments