রেকর্ড রোবোটিক সার্জারি করলো অ্যাপোলো হসপিটাল; সংখ্যাটা ১০ হাজারের বেশি





 ওয়েব ডেস্ক; ১৮ মার্চ: Apollo, আজ পর্যন্ত 10,000+ রোবোটিক্স-সহায়তা সার্জারি চালিয়ে স্বাস্থ্যসেবায় রোবোটিক্স বিপ্লবের নেতৃত্ব দিয়েছে। শুধুমাত্র গত দুই বছরে, গ্রুপটি ভারতে তার হাসপাতাল জুড়ে রোবোটিক-সহায়ক পদ্ধতির সংখ্যা 400% বৃদ্ধির সাক্ষী হয়েছে। উপরন্তু, স্বাস্থ্যসেবা গোষ্ঠীটি 20+ টিরও বেশি বিশেষত্বে রোবোটিক-সহায়ক পদ্ধতির প্রসার ও প্রবর্তন করেছে, যা রোগীদের ভারতে সবচেয়ে প্রশস্ত এবং গভীরতম প্রযুক্তি-সক্ষম অস্ত্রোপচার সমাধানগুলির একটি অফার করে।


 ইউরোলজিক্যাল, গাইনোকোলজি, অনকোলজি, অর্থোপেডিক এবং কার্ডিওথোরাসিক পদ্ধতিতে রোবোটিক সার্জারির সর্বাধিক প্রয়োগ দেখা গেছে। এর উচ্চতর ক্লিনিকাল নির্ভুলতার প্রেক্ষিতে, সার্জারিতে রোবোটিক্সের ব্যবহার সামগ্রিক রোগীর হাসপাতালে থাকা কমাতে সহায়ক হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রে দ্রুত পুনরুদ্ধার সক্ষম করে। উদাহরণ স্বরূপ, অ্যাপোলো হসপিটালস তার রোগীর হাসপাতালের সময়কে জয়েন্ট রিপ্লেসমেন্ট পদ্ধতিতে 25% পর্যন্ত, ইউরোলজিক্যাল পদ্ধতিতে 20% পর্যন্ত এবং কার্ডিয়াক রোবোটিক সার্জারিতে 50% পর্যন্ত কমিয়েছে।

 মাইলফলক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, ডাঃ প্রতাপ রেড্ডি, চেয়ারম্যান, অ্যাপোলো হসপিটালস গ্রুপ, বলেছেন, “40 বছর ধরে, অ্যাপোলো রোগীদের সর্বোত্তম যত্ন দেওয়ার জন্য চিকিত্সার উদ্ভাবনের পথপ্রদর্শক। রোবোটিক্স আমাদের সবার জন্য সেরা স্বাস্থ্যসেবা নিয়ে আসার লক্ষ্যে আরও একটি পদক্ষেপ এবং আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এটি আগামী দশকে আমাদের দেশের চিকিৎসা পরিকাঠামোর মেরুদণ্ড তৈরি করবে। গত 10 বছরে, আমরা আমাদের সমস্ত হাসপাতালের সর্বোত্তম-শ্রেণীর রোবোটিক ডিভাইসগুলির অ্যাক্সেস নিশ্চিত করার পাশাপাশি এই ক্ষেত্রে আমাদের কর্মশক্তির দক্ষতা বৃদ্ধিতে ব্যাপকভাবে বিনিয়োগ করেছি। সর্বাধিক সংখ্যক রোবোটিক কার্ডিও সার্জারি করা থেকে শুরু করে ভারতের প্রথম ডেডিকেটেড রোবট-অ্যাসিস্টেড কার্ডিয়াক সার্জারি ইউনিট এবং আরও অনেক কিছু চালু করা পর্যন্ত আমরা ক্রমাগত আমাদের নিজস্ব বেঞ্চমার্কগুলিকে অতিক্রম করেছি৷ আমরা প্রতিটি রোগীকে সর্বোত্তম অস্ত্রোপচারের যত্নে অ্যাক্সেস দেওয়ার জন্য সত্যই প্রতিশ্রুতিবদ্ধ এবং বিশ্বাস করি যে রোবোটিক-সহায়তা পদ্ধতিগুলি ভারত এবং বিশ্বের স্বাস্থ্যসেবার ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।"

 2023 সালের প্রথম দুই মাসে (জানুয়ারি এবং ফেব্রুয়ারি), অ্যাপোলো হসপিটাল ইতিমধ্যেই ভারতে 450+ এরও বেশি রোবোটিক সার্জারি করেছে এবং আশা করে যে এই সংখ্যাটি বছরের মধ্যে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে।


 স্বাস্থ্যসেবা অগ্রগণ্য আরও বিশ্বাস করেন যে রোবোটিক্সের সক্ষমতা, অ্যাক্সেসযোগ্যতা এবং ক্রয়ক্ষমতা ভারতকে চিকিৎসা মূল্যের ভ্রমণ গন্তব্য হিসাবে আরও উন্নীত করবে।

Post a Comment

0 Comments