লক্ষ্য যুবতী মহিলাদের শিক্ষা এবং উচ্চ দক্ষতার সুযোগ ; হাত মেলালো



 ওয়েব ডেস্ক; ১৫ মার্চ : বিশ্বব্যাপী ব্যক্তি, কোম্পানি এবং সরকারগুলির জন্য উচ্চ-মানের শিক্ষাকে সহজলভ্য এবং সাশ্রয়ী করার ক্ষেত্রে ইমেরিটাস, ভাহানির মাধ্যমে তরুণ মহিলাদের জন্য একটি বৃত্তি কর্মসূচি ঘোষণা করেছে, একটি এনজিও যা কম সুবিধাপ্রাপ্ত আর্থ-সামাজিক পটভূমি থেকে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষিত করার জন্য নিবেদিত। এই প্রোগ্রামের মাধ্যমে, মহিলাদের বিভিন্ন শিল্পে প্রবেশের গেটওয়ে হিসাবে প্রযুক্তি, ডেটা অ্যানালিটিক্স এবং ডিজিটাল মার্কেটিং ক্ষেত্র জুড়ে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রদত্ত ইমেরিটাস শিক্ষা কার্যক্রমগুলি অ্যাক্সেস করতে ভাহানি প্রাক্তন ছাত্রদের ১ কোটি বৃত্তি প্রদান করা হবে। 

 ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের মতে, সুযোগের অভাবের কারণে, ভারতে 15-29 বছর বয়সী 45% মহিলা কোনও শিক্ষা, কর্মসংস্থান বা প্রশিক্ষণে নিযুক্ত নন। এটি মাত্র 6.5% পুরুষের সাথে বৈপরীত্য। কর্মশক্তিতে সফল হওয়ার জন্য, কর্মজীবন এবং কর্মসংস্থানের সম্ভাবনা উন্মুক্ত করার জন্য তরুণ মহিলাদের সরঞ্জাম এবং দক্ষতা প্রদানের জন্য আপস্কিলিং এবং শিক্ষা কার্যক্রমে অ্যাক্সেস গুরুত্বপূর্ণ। মহিলাদের শিক্ষা, প্রশিক্ষণ এবং উচ্চতর দক্ষতা সামগ্রিকভাবে ভারতের বৃদ্ধি, সমাজ এবং অর্থনীতির জন্য গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ চাকরির সুযোগ তৈরি করার জন্য আপস্কিলিং প্রোগ্রাম গ্রহণের ক্রমবর্ধমান আগ্রহ ইমেরিটাস-এ স্পষ্ট যেখানে প্রোগ্রাম জুড়ে 40% এরও বেশি শিক্ষার্থী নারী এবং কোম্পানি বিশ্বাস করে যে এই সংখ্যা প্রতি বছর বাড়তে থাকবে।

 মেয়ে শিক্ষার্থীদের জন্য বৃত্তি সম্পর্কে বলতে গিয়ে, অশ্বিন দামেরা, সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও, ইমেরিটাস বলেছেন, “ইমেরিটাস এ, আমরা বিশ্বাস করি যে শিক্ষা রূপান্তরমূলক এবং আমরা এটিকে আরও সহজলভ্য করার লক্ষ্যে রয়েছি। আমরা ভাহানির সাথে অংশীদারিত্ব করতে পেরে গর্বিত, সারা ভারত জুড়ে মহিলাদের ক্যারিয়ারের সুযোগগুলি আনলক করতে এবং দক্ষতা প্রশিক্ষণে লিঙ্গ ব্যবধান পূরণ করতে নতুন দক্ষতা শিখতে সহায়তা করতে।”

Post a Comment

0 Comments