গোদরেজ এবং বয়েস - JCW জাপানের সাথে মউ সাক্ষর করলো


 ওয়েব ডেস্ক; ৩১ মার্চ : Godrej & Boyce, ঘোষণা করেছে যে তার ব্যবসা Godrej Tooling ভারতীয় রেল ও মেট্রোর জন্য একটি স্বয়ংক্রিয় এবং টেকসই ওয়াশিং সিস্টেম তৈরি করতে গাড়ি পরিষ্কারের মেশিনের একটি বিখ্যাত জাপানি নির্মাতা JCW জাপানের সাথে অংশীদারিত্ব করেছে। গোদরেজ টুলিং-এর শক্তিশালী ভারতীয় পদচিহ্নের সাথে JCW জাপানের বৈশ্বিক দক্ষতা মিশ্রিত করে, এই জোট ভারতে অত্যাধুনিক বিশ্ব প্রযুক্তি চালু করার এবং বিভিন্ন স্বয়ংক্রিয় ওয়াশিং সিস্টেমের স্বদেশীকরণে অবদান রাখার প্রতিশ্রুতি দেয়।

 আগামী তিন বছরে প্রায় 50টি নতুন মেট্রো রক্ষণাবেক্ষণ ডিপো প্রত্যাশিত, ভারতীয় বাজারে ওয়াশিং সিস্টেমের চাহিদা বাড়বে বলে আশা করা হচ্ছে৷ স্বয়ংক্রিয় ওয়াশিং সিস্টেমের ক্ষেত্রে রেলওয়ে এবং মেট্রো রেল কর্পোরেশন থেকে আনুমানিক সুযোগ আগামী পাঁচ বছরে প্রায় 200 কোটি টাকা। সর্বশেষ প্রযুক্তির ওয়াশিং সিস্টেমগুলি একটি টেকসই পরিচ্ছন্নতার সমাধান প্রদান করবে, যা সম্পদ এবং সময়ের দক্ষ ব্যবহারের নিশ্চয়তা দেয়। প্রাথমিকভাবে, গোদরেজ টুলিং 20-30% স্বদেশীকরণের সাথে শুরু হবে; ব্যবসার লক্ষ্য আগামী পাঁচ বছরের মধ্যে স্থানীয় সক্ষমতা 80%-এ উন্নীত করা।

 এই অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে, গোদরেজ টুলিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বিজনেস হেড পঙ্কজ অভ্যাঙ্কর বলেন, "JCW জাপানের সাথে এই অংশীদারিত্ব রেলওয়ে এবং মেট্রো কোচের রক্ষণাবেক্ষণ এবং পরিষেবার গতি এবং গুণমান উন্নত করার জন্য একটি মূল কারণ এইভাবে উন্নত নিরাপত্তার দিকে পরিচালিত করে। যখন ট্রেনটি স্বয়ংক্রিয় ট্রেন ওয়াশ প্ল্যান্টের মধ্য দিয়ে যায়, তখন এটি ভিজানো, ধুয়ে ফেলা, ফোমিং, ধোয়া এবং শুকানোর চক্র সহ প্রি-প্রোগ্রামড ফাংশনগুলির একটি সিরিজের মধ্য দিয়ে যায় যা কোচের ভিন্নতা অনুসারে পরিবর্তিত হয়। ট্রেনের দৈর্ঘ্যের উপর নির্ভর করে, সমগ্র পরিষ্কার করার প্রক্রিয়া মাত্র পাঁচ থেকে দশ মিনিট সময় নেয়। স্বয়ংক্রিয় ওয়াশিং সিস্টেমে উচ্চতর জল পুনর্ব্যবহারযোগ্য শতাংশ এবং কম শক্তি খরচ হবে, যা স্থায়িত্বে অবদান রাখবে।"

Post a Comment

0 Comments