ভারত ফাইন্যানশিয়াল ইনক্লুশন লিমিটেডকে স্বীকৃতি ; গ্রেট প্লেস টু ওয়ার্ক


ওয়েব ডেস্ক; ১৯ এপ্রিল: ইন্ডাসইন্ড ব্যাঙ্কের ১০০% অধীন সংস্থা ভারত ফাইন্যানশিয়াল ইনক্লুশন লিমিটেডকে (BFIL) BFSI (ব্যাঙ্কিং, আর্থিক পরিষেবা ও বিমা) ক্ষেত্রে ভারতের ২৫টা সেরা কর্মক্ষেত্রের মধ্যে স্থান দিয়েছে গ্রেট প্লেস টু ওয়ার্ক। টানা ছ বছর এই স্বীকৃতি পেল BFIL। এ থেকে কর্মক্ষেত্রে স্বাতন্ত্র্য ও স্বকীয়তার সংস্কৃতি প্রতিষ্ঠা করার ব্যাপারে BFIL-এর ধারাবাহিক দায়বদ্ধতা প্রমাণিত হল।

BFIL-এর এই প্রাপ্তি প্রমাণ করে যে কর্মচারীর অংশগ্রহণ, তৃপ্তি ও উন্নতিতে উৎসাহ দেওয়ার মত একটা কাজের পরিবেশ তৈরি করার ক্ষেত্রে কোম্পানি নিবেদিতপ্রাণ। অনুপ্রেরণা, যৌথ উদ্যোগ, স্বচ্ছতা, কেরিয়ারে উন্নতি করার সুযোগ, ন্যায্য ব্যবহার, কর্মসংস্কৃতিতে মজা, সম্মান এবং গুণের কদর করার মত অনেক ব্যাপারে প্রশংসনীয় গুণাবলী দেখানোর জন্য কোম্পানি বাহবা পেয়েছে।

১৫০টি দেশের ১০০ মিলিয়নের বেশি কর্মচারী প্রত্যেক বছর গ্রেট প্লেস টু ওয়ার্কের সঙ্গে যৌথ উদ্যোগে অংশ নিয়ে তাঁদের কর্মক্ষেত্রের সংস্কৃতির মূল্যায়ন ও তুলনা করেন, যাতে উন্নতি হয়। আকাশছোঁয়া বিশ্বাসযোগ্যতা এবং কর্মদক্ষতা প্রতিষ্ঠা করার উপর জোর দিয়ে তৈরি এক অনুপুঙ্খ মূল্যায়ন প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়ার পর BFIL-কে BFSI ক্ষেত্রে India’s Best Workplace পুরস্কার দেওয়া হয়েছে। এই পুরস্কার আকাশছোঁয়া বিশ্বাসযোগ্যতা এবং কর্মদক্ষতার সংস্কৃতি প্রতিষ্ঠা করার এবং মানুষের ক্ষমতার সর্বোচ্চ সদ্ব্যবহার করার যে প্রয়াস BFIL করেছে তাকে স্বীকৃতি দেয়।

এই অর্জন সম্পর্কে জে শ্রীধরন, এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান, BFIL মন্তব্য করেন, “গ্রেট প্লেস টু ওয়ার্ক আমাদের BFSI ক্ষেত্রের সেরা কর্মক্ষেত্রগুলোর একটা বলে স্বীকৃতি দেওয়ায় আমরা গর্বিত। উদ্ভাবন, বৃদ্ধি এবং যৌথ উদ্যোগকে উৎসাহ দেওয়া হয় এমন একটা ইতিবাচক কাজের পরিবেশ গড়ে তোলার ফলেই এই সম্মানজনক স্বীকৃতি পাওয়া গেছে। আমরা বিশ্বাস করি আমাদের কর্মচারীদের অংশগ্রহণ ও তৃপ্তি আমাদের সাফল্যের জন্য জরুরি এবং পেশাগতভাবে ও ব্যক্তিগতভাবে উন্নতি করার জন্য তাঁদের যেসব সুযোগ এবং সংস্থান দরকার সেগুলো জুগিয়ে যাওয়াকেই আমরা অগ্রাধিকার দিয়ে যাব। আমরা অত সম্মানীয় সংগঠনগুলোর মধ্যে থাকতে পেরে সম্মানিত এবং BFIL-এ উৎকর্ষ ও উদ্ভাবনের সংস্কৃতি গড়তে থাকব।”

শ্রীনিবাস রেড্ডি ভুদুমুলা, চিফ পিপল অফিসার, BFIL, বললেন “BFSI ক্ষেত্রের অন্যতম সেরা কর্মদাতা হিসাবে গ্রেট প্লেস টু ওয়ার্কের স্বীকৃতি পেয়ে আমরা সম্মানিত। এই স্বীকৃতি BFIL-এ আমাদের কর্মচারী ও ম্যানেজারদের উচ্চ কর্মদক্ষতা এবং সাহচর্যবোধের সংস্কৃতি লালন করার ব্যাপারে পরিশ্রম এবং নিবেদিতপ্রাণ হওয়ার প্রতিফলন। আমরা গর্বিত যে আমরা শুধু গ্রামীণ ভারতে আর্থিক অন্তর্ভুক্তির কাজটাই করি না, একটা অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র সৃষ্টি করার কাজও করি, যেখানে গ্রামের যুবক-যুবতীরা আমাদের সঙ্গে তাঁদের উচ্চাকাঙ্ক্ষা পূরণ করার পথে হাঁটতে পারেন। এই স্বীকৃতি আমাদের কার্যকরী নেতৃত্ব এবং উত্তরসূরী তুলে আনার জোরদার পরিকল্পনার অভ্যাসগুলোকে সঠিক বলে প্রমাণ করল।”

Post a Comment

0 Comments