১ম অল ইন্ডিয়া ওপেন ইন্টারন্যাশনাল FIDE রেটেড চেস টুর্নামেন্ট ২০২৩



ওয়েব ডেস্ক; ১৭ এপ্রিল:  জে আই এস গ্রুপের (ড) সুধীর চন্দ্র সুর ইনস্টিটিউট অফ টেকনোলজি এন্ড স্পোর্টস কমপ্লেক্সে হয়ে গেলো ১ম অল ইন্ডিয়া ওপেন ইন্টারন্যাশনাল FIDE রেটেড চেস টুর্নামেন্ট ২০২৩। ১১ই এপ্রিল থেকে ১৬ই এপ্রিল  পর্যন্ত দমদমের সুর ইনস্টিটিউটে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ১৬ এপ্রিল এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু বড়ুয়া ; টুর্নামেন্ট ডিরেক্টর স্বপন চক্রবর্তী ; আই.এ দেবাশীষ বড়ুয়া (চিফ আর্বিটার), এবং প্রফেসর (ড.) সরদিন্দু পান্ডা, অধ্যক্ষ, ড. সুধীর চন্দ্র সুর ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড স্পোর্টস কমপ্লেক্স।

ভারতের আটটি রাজ্য থেকে সব মিলিয়ে ২২৫ জন খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী রাজ্য গুলি হল বিহার, ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ , দিল্লি, আসাম, মহারাষ্ট্র, তামিলনাডু, তেলেঙ্গানা। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কৌস্তুভ কুন্ডু, দ্বিতীয় স্থান অনুরাগ জাসওয়াল, তৃতীয় স্থান অর্পণ দাস । টুর্নামেন্টটি ৯ রাউন্ডে সুইস সিস্টেম ফরম্যাটে খেলা হয়েছিল। 

ইভেন্ট সম্পর্কে মন্তব্য করতে গিয়ে, JIS গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রীত সিং বলেছেন, "আমরা 2023 সালে ১ম অল ইন্ডিয়া ওপেন ইন্টারন্যাশনাল FIDE রেটেড চেস টুর্নামেন্টের আয়োজন করতে পেরে আনন্দিত৷ এই টুর্নামেন্টটি দাবা খেলোয়াড়দের তাদের প্রদর্শনের জন্য একটি অনন্য সুযোগ ছিল৷ আমরা ভারত ও বিশ্ব জুড়ে অংশগ্রহণকারীদের স্বাগত জানাতে এবং সকলের জন্য একটি স্মরণীয় ইভেন্ট তৈরি করার জন্য উন্মুখ ছিলাম। আমরা সমাপনী অনুষ্ঠানের জন্য বিশেষভাবে উত্তেজিত ছিলাম, যা বিজয়ীদের এবং গেমের অবিস্মরণীয় উদযাপনের প্রতিশ্রুতি দেয়।  দাবা। আমরা সমস্ত প্রতিষ্ঠান এবং দাবা উত্সাহীদের যারা এই ইভেন্টে অংশ নিয়েছিল এবং প্রতিযোগিতামূলক দাবা খেলার রোমাঞ্চ অনুভব করেছে তাদেরও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য উত্সাহিত করি।"

Post a Comment

0 Comments