ভারতীয় রপ্তানিকারকদের আন্তর্জাতিক পেমেন্ট সংগ্রহ পরিষেবা অফার করতে চুক্তি


ওয়েব ডেস্ক; ৫ মে: ক্যাশফ্রি পেমেন্টস এবং ইয়েস ব্যাঙ্ক একত্রিত হয়েছে 'গ্লোবাল কালেকশনস', রপ্তানিকারকদের জন্য একটি আন্তর্জাতিক সংগ্রহ পরিষেবা, যারা ইয়েস ব্যাঙ্কের অ্যাকাউন্ট হোল্ডার। এই অংশীদারিত্বের অধীনে, ব্যাঙ্কের অ্যাকাউন্টধারীরা গ্লোবাল কালেকশন পরিষেবা ব্যবহার করে 30 টিরও বেশি বিদেশী মুদ্রায় অর্থপ্রদান সংগ্রহ করতে সক্ষম হবে। এইভাবে প্রাপ্ত তহবিলগুলিকে ভারতীয় মুদ্রায় রূপান্তরিত করা যেতে পারে এবং এক ব্যবসায়িক দিনের মধ্যে ভারতে তাদের স্থানীয় ব্যাঙ্ক অ্যাকাউন্টে সেটেল করা যেতে পারে।

 4টি মুদ্রায় (USD, GBP, EUR এবং CAD) ডেডিকেটেড সুবিধা থাকার পাশাপাশি, পণ্যটি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI's) অনলাইন পেমেন্ট গেটওয়ের সাথে সামঞ্জস্য রেখে 30টিরও বেশি মুদ্রায় USD 10,000 এর সমতুল্য বৈশ্বিক সংগ্রহ সক্ষম করে। সার্ভিস প্রোভাইডার (OPGSP) নির্দেশিকা।

 অজয় রাজন, কান্ট্রি হেড - ডিজিটাল এবং লেনদেন ব্যাঙ্কিং, ইয়েস ব্যাঙ্ক, বলেছেন, “ইয়েস ব্যাঙ্ক দেশের পেমেন্ট ল্যান্ডস্কেপে ডিজিটাল উদ্ভাবনের ক্ষেত্রে অগ্রগণ্য। ইয়েস ব্যাঙ্ক এবং ক্যাশফ্রি পেমেন্টের মধ্যে অংশীদারিত্বের লক্ষ্য হল ভারতীয় রপ্তানিকারকদের সারা বিশ্ব থেকে অর্থপ্রদানের পদ্ধতিকে সহজ করা এবং বিপ্লব করা। এটি ভারতকে একটি বৈশ্বিক উত্পাদন এবং পরিষেবার কেন্দ্রে পরিণত করার জন্য বিশেষ করে MSME সেক্টরে রপ্তানি বাড়ানোর উপর সরকারের ফোকাসের সাথে সংযুক্ত। গ্লোবাল কালেকশনের সূচনা রপ্তানিকারকদের তাদের অর্থপ্রদান এবং সংগ্রহের যাত্রার উপর রিয়েল টাইম অ্যাক্সেস এবং নিয়ন্ত্রণের ক্ষমতা দেবে।”

 ক্যাশফ্রি পেমেন্টস-এর সহ-প্রতিষ্ঠাতা রিজু দত্ত বলেন, “ভারতীয় রপ্তানিকারকদের জন্য আন্তর্জাতিক অর্থপ্রদান সংগ্রহকে সহজতর করতে ইয়েস ব্যাঙ্কের সাথে অংশীদার হতে আমরা উত্তেজিত। দ্রুত বর্ধনশীল রপ্তানি শিল্পের সাথে, অর্থের প্রবাহকে সহজ করতে এবং ঝামেলা ছাড়াই সম্মতির প্রয়োজনীয়তা পূরণ করতে উদ্ভাবনী পেমেন্ট অবকাঠামো প্রয়োজন। গ্লোবাল কালেকশন এবং ইয়েস ব্যাঙ্কের সাথে আমাদের অংশীদারিত্ব সাশ্রয়ী মূল্যের, সেরা পেমেন্ট পরিকাঠামো প্রদানের মাধ্যমে ভারতের রপ্তানি বৃদ্ধির জন্য আমাদের লক্ষ্য অর্জনে আমাদের সাহায্য করবে।”

Post a Comment

0 Comments