নরুলা ইনস্টিটিউট অফ টেকনোলজির ডায়নামিক স্টুডেন্টস ইনডাকশন প্রোগ্রাম


ওয়েব ডেস্ক:  কলকাতা, ৯ আগস্ট :  জেআইএস গ্রুপের একটি বিশিষ্ট শিক্ষামূলক উদ্যোগ নরুলা ইনস্টিটিউট অফ টেকনোলজি, ২ আগস্ট,  থেকে একটি সপ্তাহব্যাপী স্টুডেন্টস ইনডাকশন প্রোগ্রাম (SIP) এর আয়োজন করেছে । এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,। বিভোর ট্যান্ডন, কলকাতা ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম কোষাধ্যক্ষ;  সুজিত দত্ত, কোরলিনক্স সলিউশন প্রাইভেট লিমিটেডের জিএম-এইচআর;  রুশভীর সিং, পিঙ্কটো কেমিক্যালসের সিইও;  কমান্ডার ভি কে জেটলি,  বেলুড় মঠ রামকৃষ্ণ মিশনের শিল্পমনাদির স্বামী বেদাতিতানন্দ জি এবং প্রখ্যাত প্রাক্তন ফুটবলার এবং জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক দীপেন্দু বিশ্বাস। 

 এই সম্মানিত অতিথিরা, তাদের নিজ নিজ ডোমেইন থেকে তাদের অন্তর্দৃষ্টি এবং অভিজ্ঞতার ভান্ডার সহ, শিক্ষার্থীদের মধ্যে গভীর অনুপ্রেরণা এবং অনুপ্রেরণা জাগিয়েছে।

 প্রোগ্রামটির মৌলিক লক্ষ্য ছিল শিক্ষার্থীদের নরুলা ইনস্টিটিউট অফ টেকনোলজির গভীর সাংস্কৃতিক নীতির সাথে পরিচিত করা, প্রচলিত শ্রেণীকক্ষের সীমানা অতিক্রম করা এবং একটি সামগ্রিক শিক্ষামূলক যাত্রাকে উৎসাহিত করা।  এই ইভেন্টটি কার্যকরভাবে শিক্ষার্থীদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করেছে যাতে তারা আগামী দিনের বিশ্বের বিবেকবান স্টুয়ার্ড হিসেবে জড়িত এবং বিকশিত হয়।

 ঐক্যের প্রতীক হিসেবে সিনিয়র ছাত্র ও নবাগতদের মধ্যে প্রীতি ম্যাচের আয়োজন করা হয়।  এর উদ্বোধন করেন বিশিষ্ট ফুটবলার দীপেন্দু বিশ্বাস।  এই উত্সাহপূর্ণ ম্যাচটি কেবল বন্ধুত্বের বোধকে পুষ্ট করেনি বরং শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ববোধও জাগিয়েছে।

 উদ্বোধনী অনুষ্ঠানটি তরুণদের উচ্ছ্বসিত অংশগ্রহণে উদ্ভাসিত হয়, ইনস্টিটিউটের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর (ডঃ) সৌমেন ব্যানার্জি উষ্ণ অভ্যর্থনা জানান।  ড. নিধি সিং, রেজিস্ট্রার, প্রতিষ্ঠানের প্রোটোকল এবং নির্দেশিকাগুলির উপর আন্তরিকভাবে জোর দিয়েছিলেন ।

 প্রবীণ শিক্ষার্থীরা আন্তরিকভাবে পরামর্শদাতার ভূমিকা গ্রহণ করে, বিস্তৃত ক্যাম্পাসের একটি ভার্চুয়াল সফরের মাধ্যমে নতুনদের নেতৃত্ব দেয়।  

 সপ্তাহব্যাপী এসআইপির সমাপনী দিনে, ছাত্ররা বন্ধুত্ব দিবসের পূর্বাভাস দিয়ে বন্ধুত্বের সারমর্ম উদযাপন করার সাথে সাথে ক্যাম্পাসে সাংস্কৃতিক উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে।  প্রাণবন্ত পরিবেশটি গান, নৃত্য এবং উত্সবের প্রতিধ্বনিতে ধ্বনিত হয়েছিল, কার্যকরভাবে ঐক্য এবং আনন্দের পরিবেশ তৈরি করেছিল।  কমান্ডার ভি কে জেটলির উপস্থিতি , এই অনুষ্ঠানটিকে দূরদর্শী ধারনা এবং স্বামী বিবেকানন্দের শিক্ষা দিয়ে অনুপ্রাণিত করেছিল, সমাজে আসন্ন নেতা হিসাবে শ্রেষ্ঠত্বের অনুধাবন করতে এবং করুণার উদাহরণ দেওয়ার জন্য নতুন মনকে ইঙ্গিত দেয়।  পিঙ্কটো কেমিক্যালসের সিইও  রুশভীর সিং-এর মর্মস্পর্শী কথাগুলি ক্ষমতায়নের প্রতিধ্বনি করে, ছাত্রদেরকে আরও বড় স্বপ্ন দেখার সাহস করতে এবং চ্যালেঞ্জগুলিকে সাহসীভাবে গ্রহণ করার জন্য আহ্বান জানায়, এইভাবে প্রতিকূলতা সত্ত্বেও অন্যদের অনুসরণ করার নজির স্থাপন করে।

 বেলুড় মঠ রামকৃষ্ণ মিশন শিল্পমনাদিরা-এর শ্রদ্ধেয় সংবাদদাতা স্বামী বেদাতিতানন্দ জি, কলেজ জীবনে শৃঙ্খলার তাৎপর্য তুলে ধরেছেন, ব্যাখ্যা করেছেন যে এটি কীভাবে একটি উদ্দেশ্যপূর্ণ এবং সমৃদ্ধ ভবিষ্যতের ভিত্তি তৈরি করে।

 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, JIS গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রীত সিং, নরুলা ইনস্টিটিউট অফ টেকনোলজির স্টুডেন্টস ইনডাকশন প্রোগ্রামের সারমর্মকে ধারণ করেন, জোর দিয়ে বলেন, "আমাদের প্রতিশ্রুতি শ্রেণীকক্ষের সীমানা অতিক্রম করে এমন সব শিক্ষামূলক অভিজ্ঞতাকে লালন করার মধ্যে নিহিত।  দীর্ঘ এসআইপি, আমাদের দৃষ্টিভঙ্গির একটি মূর্ত প্রতীক, বিশিষ্ট অতিথি এবং উচ্চাকাঙ্ক্ষী ছাত্রদের সমন্বয় সাধন করেছে, বন্ধন গড়ে তুলেছে এবং আগামীকালের জন্য নেতৃত্বের চেতনা জাগিয়েছে। আমাদের শিক্ষার্থীদের মধ্যে স্পষ্ট সাংস্কৃতিক উচ্ছ্বাস এবং বন্ধুত্ব আমাদের প্রচেষ্টার প্রমাণ।"

Post a Comment

0 Comments