জিডি হাসপাতাল হার্টের স্বাস্থ্য এবং চিকিত্সার অগ্রগতি সম্পর্কিত তথ্যমূলক সেমিনারের আয়োজন করলো



ওয়েব ডেস্ক;  কলকাতা, ৩০ সেপ্টেম্বর : জিডি হাসপাতাল হৃদরোগ সম্পর্কে সচেতনতা প্রচারের লক্ষ্যে একটি অন্তর্দৃষ্টিপূর্ণ সেমিনারের আয়োজন করে বিশ্ব হার্ট দিবস উদযাপন করেছে।  ইভেন্টটি "একটি সুস্থ হৃদয় আপনার শক্তির উত্স" (A healthy heart is the source of your strength) থিমকে ঘিরে হয়েছিল এবং দুটি বৈজ্ঞানিকভাবে সমৃদ্ধ সেশন বৈশিষ্ট্যযুক্ত হয়েছিল।  

প্রথম সেশনে হৃদরোগের সর্বশেষ চিকিৎসার উপর দৃষ্টি নিবদ্ধ করা হয় এবং দ্বিতীয় সেশনে হৃদরোগের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়।  উভয় সেশনেই হার্ট ফেইলিউর, এর কারণ, প্রতিরোধ এবং ব্যবস্থাপনার কৌশল, সেইসাথে হৃদরোগের সঠিক চিকিৎসার অন্তর্দৃষ্টি এবং হৃদরোগের সমস্যা সম্পর্কে সচেতনতা তৈরির বিষয়ে একটি বিস্তৃত ধারণা প্রদান করা হয়েছে।  সেমিনারে উপস্থিত ছিলেন বিশিষ্ট অতিথি অধ্যাপক ডাঃ ভবতোষ বিশ্বাস, কার্ডিও-থোরাসিক এবং ভাস্কুলার সার্জন, জিডি হাসপাতালের সাথে সংযুক্ত এবং WBUHS (ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস, কলকাতা) এর প্রাক্তন উপাচার্য।

 সেমিনারটি চিকিৎসা পেশাজীবী, শিক্ষার্থী এবং রোগীদের কার্ডিওভাসকুলার স্বাস্থ্য এবং একটি সুস্থ হার্ট বজায় রাখার গুরুত্ব সম্পর্কে আরও জানার সুযোগ দিয়েছে।  জিডি হাসপাতালের লক্ষ্য হ'ল কার্ডিওভাসকুলার স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা প্রচার করে এবং সাম্প্রতিক তথ্যে তাদের অ্যাক্সেস রয়েছে তা নিশ্চিত করার মাধ্যমে মানুষের হৃদরোগের স্বাস্থ্য রক্ষা করা।  সেমিনারের উদ্দেশ্য ছিল হৃদরোগের জন্য অত্যাধুনিক চিকিত্সার বিকল্পগুলির মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করা, উপস্থিত দর্শকদের জন্য প্রাথমিক রোগ নির্ণয় এবং হস্তক্ষেপের গুরুত্বের উপর জোর দেওয়া।

 এই উপলক্ষে,  মুসরেফা হোসেন, সিইও, জিডি হাসপাতাল ও ডায়াবেটিস ইনস্টিটিউট, বলেছেন, "হৃদয়ের স্বাস্থ্যের উন্নয়নে আমাদের নিবেদন অটুট। আমাদের রোগীরা যাতে কার্ডিওভাসকুলার স্বাস্থ্য সম্পর্কে সচেতন হয় তা নিশ্চিত করার জন্য, আমরা তাদের সাম্প্রতিকতম তথ্য প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং  পরামর্শ। জিডি হাসপাতাল রোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য নিবেদিত এবং এই ধরনের সেমিনারের মাধ্যমে কার্ডিওভাসকুলার স্বাস্থ্য সচেতনতা প্রচারের জন্য নিবেদিত, যা সকলের জন্য সহজলভ্য চিকিৎসা সেবা এবং একটি উন্নত ভবিষ্যত প্রদানের প্রতি আমাদের নিষ্ঠা প্রদর্শন করে।"

Post a Comment

0 Comments