ভারতে প্রথমবার নামিবিয়া এবং জিম্বাবুয়ে ট্যুরিজম তাদের যাত্রাপথ শুরু করল


ওয়েব ডেস্ক; কলকাতা, ৫ সেপ্টেম্বর: নামিবিয়া ট্যুরিজম বোর্ড এবং জিম্বাবোয়ে ট্যুরিজম অথরিটি, ট্রাভেললাইভ এর সহযোগিতায় এই প্রথম পূর্ব ভারতে চালু করল নামিবিয়ান আর জিম্বাবুইয়ান ট্যুরিজম।  ট্রভেললাইভের দ্বিতীয় বার্ষিকি উপলক্ষ্যে ওই দুই দেশের প্রতিনিধি কলকাতায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর আফ্রিকার দক্ষিণের নামিবিয়া, বটসওয়ানা এবং জিম্বাবোয়ে থেকে তুলে আনা ওয়াইল্ড লাইফ ছবির প্রদর্শনী হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নামিবিয়ার হাই কমিশনার গ্যাব্রিয়েল সিনিম্ব, যাঁর দায়িত্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কাও আছে। তাঁর সঙ্গে ছিলেন জিম্বাবোয়ের কাউন্সেলর অফ দ্য এমব্যাসি, লাভমোর নকুবে। এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রাভেললাইভের ব্র্যান্ড অ্যাম্বাসাডার অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, অভিনেতা চন্দন সেন, ডেপুটি চিফ কমার্শিয়াল অফিসার, সাউথ ইস্টার্ন রেলওয়ে,ইন্দ্রাণী মুখার্জি, ট্রাভেললাইভের প্রতিষ্ঠাতা মহুয়া সেনগুপ্ত, প্রতিষ্ঠাতা ও সিইও পিনাকী মিত্র, দ্য ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের ম্যানেজার রিতম সাহা।

উদ্যোক্তাদের মতে, বাঙালির হাতের নাগালে আফ্রিকার ঐতিহাসিক এবং সাংস্কৃতিক ঐতিহ্যকে নিয়ে আসাই ট্রাভেললাইভের আজ মূল উদ্দেশ্য। কলকাতার বুকে আফ্ৰিকার এই জনপ্রিয় দুই দেশের উপস্থিতি আফ্ৰিকার 'কন্টিনেন্ট অফ লাভ' এবং 'কলকাতার সিটি অফ জয়'-এর সাংস্কৃতিক জোটকে আরও শক্ত করে তুলেছে। আফ্ৰিকার রোমাঞ্চে ভরা জঙ্গল, অজানা-অচেনা গন্তব্য, এক কথায় ভ্রমণ পিপাসুদের জন্য এক অভাবনীয় সুযোগ নিয়ে নামিবিয়া ট্যুরিজম বোর্ড এবং জিম্বাবোয়ে ট্যুরিজম অথরিটির এই প্রথম পূর্ব ভারতে পদার্পন। যার পুরো সহযোগিতায় থাকবে ট্রাভেললাইভ। ফলে, এই দুই দেশের এক অনন্য ভ্রমণ অভিজ্ঞতা বাঙালির একেবারে দোরগোড়ায় নিয়ে আসবে ট্রাভেললাইভ। এখন থেকে নামিবিয়া এবং জিম্বাবোয়ের সৌন্দর্য, সংস্কৃতি এবং বিস্ময়কে সহজেই আবিষ্কার করতে সাহায্য করবে ট্রাভেললাইভ।

ভারতে উপস্থিত নামিবিয়ার হাই কমিশনার মিস্টার গ্যাব্রিয়েল সীনিম্ব এ দিন জানালেন, "ট্রাভেললাইভই প্রথম যারা নামিবিয়াতে গ্রুপ ট্যুর করেছে। আমাদের ট্যুরিজম বোর্ড ট্রাভেললাইফভের সঙ্গে একজোট হয়ে কাজ করছে। নামিবিয়ায় আপনি পাবেন পৃথিবীর সবচেয়ে পুরোনো মরুভূমি, সর্বোচ্চ বালির স্তুপ আর দ্বিতীয় বৃহত্তম গিরিখাত। পূর্ব ভারতের ভ্রমণ পিপাসুদের নামিবিয়ায় আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছি আমরা।"

জিম্বাবোয়ের কাউন্সেলর অফ দ্য এমব্যাসি, লাভমোর নকুবে বলেছেন, "পূর্ব ভারতে জিম্বাবোয়ে ট্যুরিজমকে নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। পূর্ব ভারত থেকে আরও বেশি ভ্রমণ পিপাসুদের স্বাগত জানাতে প্রস্তুত জিম্বাবোয়ে।"

ট্রাভেললাইভের প্রতিষ্ঠাতা ও সিইও, পিনাকি মিত্র  এদিন জানান, " ট্রাভেললাইভ আরও অনেক অজানা-অচেনা জায়গা আর সঙ্গে মনোময় অভিজ্ঞতা নিয়ে আসবে ভ্রমণপিপাসুদের জন্য। ফিনল্যান্ড এ গ্লাস-টপ ইগলুতে অরোরা বরিলিস, আর্কটিক সার্কেলে ক্রুইসের থেকে বরফের ভাল্লুক দেখা, অ্যান্টার্কটিকার পেঙ্গুইনের দর্শন অথবা নামিবিয়ার মরুভূমি কিংবা বিশাল ভিক্টোরিয়া ফলস - এই সব অনন্য অভিজ্ঞতাকে হাতের নাগালে নিয়ে আসার জন্যই ট্রাভেললাইভ আজ এতো জনপ্রিয়তা পেয়েছে।"

Post a Comment

0 Comments