টাটা ক্রুসিবল ক্যাম্পাস কুইজ ২০২৩- এর ওয়েস্ট বেঙ্গল ক্লাস্টার ফাইনালে বিজয়ী হলেন কলকাতার আইআইএম - এর পীযূষ কেদিয়া


 
ওয়েব ডেস্ক; ৯ সেপ্টেম্বর  : ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ( আই আই এম ), কলকাতা থেকে পীযূষ কেদিয়া ভারতের সবচেয়ে মর্যাদাপূর্ণ বিজনেস কুইজ, টাটা ক্রুসিবল ক্যাম্পাস কুইজ ২০২৩ -এর ক্লাস্টার ২২ ফাইনালে বিজয়ী হলেন।

ওয়েস্ট বেঙ্গলের প্রতিনিধিত্ব করা, ক্লাস্টার ২২ ফাইনালে সমস্ত অংশগ্রহণকারীদের কাছ থেকে পাওয়ার-প্যাকড পারফরম্যান্স দেখা গেছে।  বিজয়ী ৩৫,০০০* নগদ পুরস্কার জিতেছেন এবং জোনাল ফাইনালে পৌঁছলেন।  ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়গপুরের শিবম যাদবকে রানার আপ ঘোষণা করা হয়েছে, এবং তিনি ১৮০০০ টাকা* নগদ পুরস্কার জিতেছেন।

এই বছর ক্যাম্পাস কুইজের জন্য, দেশকে ২৪ টি ক্লাস্টারে ভাগ করা হয়েছে এবং অনলাইন প্রিলিমের দুটি স্তরের পরে, প্রতিটি ক্লাস্টার থেকে সেরা ১২ জন চূড়ান্ত প্রতিযোগীকে ওয়াইল্ড কার্ড ফাইনালের জন্য বাছাই করা হয়েছে যার মধ্যে শীর্ষ ৬ জন ফাইনালিস্ট তারপর ২৪টি অনলাইন ক্লাস্টার ফাইনালে প্রতিযোগিতা করবে ।  এই ২৪  টি ক্লাস্টারগুলি আরও চারটি জোনে বিভক্ত - দক্ষিণ, পূর্ব, পশ্চিম এবং উত্তর এবং প্রতিটি জোন  ৬ টি ক্লাস্টার নিয়ে গঠিত।  জোনাল ফাইনালও অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে।  গ্রাউন্ড ইভেন্ট হিসেবে ন্যাশানাল ফাইনাল অনুষ্ঠিত হবে।
ক্লাস্টারের  বিজয়ী এবং রানার্সআপরা যথাক্রমে  ৩৫,০০০ টাকা* এবং ১৮০০০  টাকা* নগদ পুরস্কার পাবেন।  চারটি জোনাল ফাইনাল থেকে সর্বোচ্চ দুই স্কোরার ন্যাশানাল ফাইনালে যাবে।

ন্যাশনাল ফাইনালে ৮ জন ফাইনালিস্ট থাকবে, যারা ন্যাশনাল চ্যাম্পিয়নের খেতাবের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে, যার গ্র্যান্ড পুরষ্কার ২.৫ লক্ষ টাকা* এবং লোভনীয় টাটা ক্রুসিবল ট্রফি পাবে ।  উপরন্তু, এই বছরের ন্যাশনাল বিজয়ী এবং ন্যাশনাল ফাইনালে শীর্ষ দুই স্কোরার সম্মানিত টাটা গ্রুপের সাথে ইন্টার্নশিপ* করার সুযোগ পাবেন।

'পিকব্রেইন' নামে ব্যাপকভাবে পরিচিত গিরি বালাসুব্রামানিয়াম, , একজন বিখ্যাত ক্যুইজমাস্টার এবং টাটা ক্রুসিবল অভিজ্ঞ, এই সংস্করণের জন্য কুইজমাস্টার হিসেবে কাজ করবেন, কুইজের সহ-হোস্ট রশ্মি ফুর্তাদোর সাথে।

Post a Comment

0 Comments