ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে দুর্গাপূজায় আন্তর্জাতিক উত্সাহ যোগ করেছেন ফরাসি মহিলা


 ওয়েব ডেস্ক; কলকাতা, ১৩ অক্টোবর : "দ্য গ্রেটেস্ট শো অন আর্থ" (GSOE) গর্বিতভাবে তার নতুন লোগো প্রবর্তন করেছে, যার মধ্যে ফরাসি লেডি অ্যালিস বোননাফেকে দুর্গা পূজার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে বৃহস্পতিবার, 12ই অক্টোবর সামনে আনা হলো ৷ বিখ্যাত অভিনেত্রী ঈশা সাহা, অভিনেতা শান্তিলাল মুখার্জি এবং জিএসওই প্রতিষ্ঠাতা বোধিসত্ত্ব ব্যানার্জির মতো বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে বিশাল মোড়ক উন্মোচন হলো। এই মাইলফলক উদ্যোগটি দূর্গা পূজার বৈশ্বিক স্বীকৃতি বৃদ্ধি এবং কলকাতায় বিদেশী "সংস্কৃতি অন্বেষণকারীদের" আমন্ত্রণ জানানোর জন্য প্রস্তুত। উৎসবের মর্যাদাপূর্ণ ইউনেস্কো হেরিটেজ স্ট্যাটাসের উপর জোর দিয়ে এটি তাদের বিশ্বের অন্যতম বৃহত্তম শিল্প ও সংস্কৃতি উদযাপনে নিজেদের নিমজ্জিত করার অনন্য সুযোগ দেয়।

 পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক ঐশ্বর্যের মূর্ত প্রতীক হিসেবে পরিবেশন করা অসাধারণ শৈল্পিকতা, জটিল ভাস্কর্য এবং কারুকার্যের জন্য দুর্গা পূজা উদযাপন করা হয়। GSOE-এর লক্ষ্য হল বিদেশী দর্শকদের সাংস্কৃতিকভাবে সমৃদ্ধ এবং ঝঞ্ঝাট ছাড়াই ভ্রমণের অভিজ্ঞতা প্রদান করা। এই বছর, GSOEis জার্মানি, ইংল্যান্ড এবং ফ্রান্স থেকে দর্শকদের কলকাতায় নিয়ে আসছে, শহরের দুর্গা পূজার উত্সব প্রদর্শন করছে৷ তাদের ফ্ল্যাগশিপ প্রিমিয়াম ট্যুরিজম উদ্যোগের পাশাপাশি, পূজা অ্যাওয়ার্ডস 2023 প্রবর্তন করতে পেরে গর্বিত, যার একটি উল্লেখযোগ্য হলো ১২ লক্ষ টাকার পুরষ্কার। কোণ, থিম এবং ambiances এই পুরস্কারগুলির জন্য শুধুমাত্র ৫০ লক্ষ টাকা পর্যন্ত মোট বাজেট বরাদ্দ সহ পূজা কমিটিগুলিকে শর্টলিস্ট করা হয়েছে৷ এটি কারিগর, ভাস্কর এবং চিত্রশিল্পীদের নিরলস প্রচেষ্টাকে স্বীকার করার জন্য GSOE-এর প্রতিশ্রুতিকে বোঝায় যারা দুর্গাপূজা উদযাপনকে আন্তর্জাতিকভাবে বিখ্যাত করতে অক্লান্ত অবদান রাখে।

 বোধিসত্ত্ব ব্যানার্জী, প্রতিষ্ঠাতা, জিএসওই, তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন, বলেছেন, "পূজা কমিটি এবং আমাদের বিশ্বব্যাপী দর্শকদের উৎসাহী প্রতিক্রিয়া দেখে আমরা রোমাঞ্চিত। কারিগরদের কঠোর পরিশ্রমকে স্বীকৃতি দিতে এবং তাদের মঙ্গলে অবদান রাখতে।

Post a Comment

0 Comments