ইন্ডিয়া পোস্ট ও Apollo ক্যান্সার সেন্টার, 'শৈশবকালের ক্যান্সার নিশ্চিহ্ন করুন' ক্যাম্পেন চালু করার জন্য একসাথে হাত মিলিয়েছে




ওয়েব ডেস্ক; ১ ডিসেম্বর : শৈশবকালে ক্যান্সার নিয়ে সচেতনতা জাগানো এবং সমর্থনের জন্য একটি মন ছুঁয়ে নেওয়া উদ্যোগে, Apollo ক্যান্সার সেন্টার 'শৈশবকালের ক্যান্সার নিশ্চিহ্ন করুন' প্রচারণার অধীনে একটি স্মারক স্ট্যাম্প চালু করতে ইন্ডিয়া পোস্টের সাথে একসঙ্গে কাজ করেছে। এই উদ্ভাবনী প্রচেষ্টার লক্ষ্য হল শৈশবকালের ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে হাত মেলানো এবং আশা, শক্তি, ও একতার একটি সুগভীর বার্তা বহন করার জন্য মানুষকে একসাথে নিয়ে এসে, শুধুমাত্র সচেতনতা তৈরী করা পেরিয়ে আরও কিছু করা। 

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ক্যান্সারের সাথে লড়াইয়ে বিজয়ী এক শিশুর উপস্থিতি, যার সাহস ও দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব অনেকের কাছেই অনুপ্রেরণাদায়ক। তাদের স্ট্যাম্পটি উন্মোচন করার সম্মান প্রদর্শন করা হয়, এই স্ট্যাম্প শৈশবকালের ক্যান্সারের চ্যালেঞ্জকে অতিক্রম করা শিশু ও পরিবারগুলির অবিচলিত মননের প্রতিফলন ঘটায়। সূচনার সময়, Apollo ক্যান্সার সেন্টার ও ইন্ডিয়া পোস্টের মধ্যে এই উল্লেখযোগ্য সহযোগিতার অনুস্মারক হিসেবে 60,000 স্ট্যাম্প প্রকাশ করা হয়। 

Apollo ক্যান্সার সেন্টার কোলকাতার পেডিয়াট্রিক হেমাটোলজির সিনিয়ার কনসালটেন্ট, ডঃ রজত ভট্টাচার্য বলেন, "শিশুদের মধ্যে ক্যান্সার একটা চ্যালেঞ্জ যা সহযোগিতামূলক কাজ ও অবিচলিত অঙ্গীকারের দাবি করে। 'শৈশবকালের ক্যান্সার নিশ্চিহ্ন করুন' উদ্যোগটি, একটি স্মারক স্ট্যাম্পের আকারে আশার তার শক্তিশালী প্রতীকের সাথে, এইসব ক্ষুদে যোদ্ধাদের জন্য সচেতনতা ও সমর্থন জাগাতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে। প্রারম্ভিক নির্ণয় সবচেয়ে গুরুত্বপূর্ণ, আর এই উদ্যোগ শুধু সচেতনতাকেই বহুগুণে বাড়ায় না বরং সময়মতো হস্তক্ষেপের প্রয়োজনীয়তার উপরও জোর দেয়। এই কারণের সমর্থনে Apollo ক্যান্সার সেন্টার ও ইন্ডিয়া পোস্টের মিলিত হওয়ার সাক্ষী থাকা হৃদয়স্পর্শী। একসাথে, আমরা কথোপকথন প্রজ্জ্বলিত করা, পদক্ষেপ নিতে অণুপ্রাণিত করা, আর অবশেষে, এমন এক ভবিষ্যতের দিকে পথ দেখানো যেখানে শৈশবকালের ক্যান্সার পরাজিত এক প্রতিপক্ষ, সেই লক্ষ্য রাখি।"

এই বিশেষ স্ট্যাম্পকে কোনো চিঠি বা প্যাকেজে লাগানোর কাজটি সৌহার্দ্যপূর্ণ এক প্রতীক হয়ে উঠবে, যা শৈশবকালের ক্যান্সারের চ্যালেঞ্জের সম্মুখীন হওয়া সাহসী শিশুদের ও পরিবারের সহনশীলতার প্রতিফলন ঘটায়। এই স্ট্যাম্পটি অর্থপূর্ণ কথোপকথনের সূচনা করবে এবং এটি মনে করিয়ে দেওয়ার কাজ করবে যে শৈশবকালের ক্যান্সারের বিরুদ্ধে সমর্থন করা, আশা জাগিয়ে তোলা ও লড়াইয়ে সমাজের মানুষকেও একটি ভূমিকা পালন করতে হবে। 

Apollo ক্যান্সার সেন্টার কোলকাতার সিনিয়ার কনসালটেন্ট হেমাটোলজিস্ট ও BMT বিশেষজ্ঞ - ডঃ অনুপম চক্রপাণি উদ্যোগের জন্য তার উদ্দীপনা ব্যক্ত করে বলেন, "শিশুদের কল্যাণের প্রতি নিবেদিত থেকে, আমরা শৈশবকালের ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে প্রারম্ভিক নির্ণয়ের প্রচণ্ড গুরুত্বকে বুঝি। এই স্ট্যাম্পটি শুধু আশারই নয় বরং সচেতনতা ও সমর্থনের গুরুতর প্রয়োজনীয়তারও প্রতীক। এই উদ্যোগ, 'শৈশবকালের ক্যান্সার নিশ্চিহ্ন করুন', এর সাথে সৌহার্দ্যেরও এক বার্তা বহন করে যা পোস্টেজ স্ট্যাম্পকেও অতিক্রম করে। এটি এইসব সাহসী শিশু ও তাদের পরিবারদের জীবন উন্নত করা, তাদের একটি উজ্জ্বল ভবিষ্যৎ প্রদান করার আমাদের অঙ্গীকারের প্রতিনিধিত্ব করে।"

Post a Comment

0 Comments