"রিরাট" জয় ভারতের

ভারতের কাছে দাঁড়াতেই পারল না দক্ষিণ আফ্রিকা। টিম ইন্ডিয়ার ৩২৬ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা অলআউট মাত্র ৮৩ রানে। নূন্যতম প্রতিরোধ-ও গড়তে পারল না প্রোটিয়াজরা। পাওয়ার প্লের মধ্যেই তিন টপ অর্ডার ব্যাটসম্যান হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। স্কোরবোর্ডে ৪০ ওঠার সময় পাঁচ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

তারপর সময় যত গড়িয়েছে ততই অসহায়ভাবে ভারতের কাছে আত্মসমর্পণ করেছে বাভুমা বাহিনী। জাদেজা পাঁচ উইকেট শিকার করেন। কুলদীপ এবং মহম্মদ শামি দুটো করে উইকেট ও সিরাজ একটি উইকেট নেন।

তার আগে রবিবার আগুনে মেজাজে শুরু করেছিল টিম ইন্ডিয়া। রোহিত শর্মা-শুভমান গিলের আক্রমণাত্মক ব্যাটিংয়ের কোনও উত্তরই খুঁজে পাচ্ছিলেন না দক্ষিণ আফ্রিকান বোলাররা। মাত্র ৪.৩ ওভারেই স্কোরবোর্ডে ৫০ তুলে দেয় ভারত। ওপেনিং পার্টনারশিপের ৬২ রানের মধ্যে ৪০ রান একাই করে যান রোহিত। নিজের আগ্রাসী ইনিংসে রোহিত হাফডজন বাউন্ডারির পাশাপাশি জোড়া ছক্কাও হাঁকিয়ে যান। তবে দক্ষিণ আফ্রিকা তুমুলভাবে ম্যাচে ফেরে। দুই ওপেনার-ই অল্প রানের ব্যবধানে আউট হয়ে যান।

রোহিত শর্মাকে ফেরান কাগিসো রাবাদা। নিজের প্ৰথম ওভারেই রাবাদার বলে মিড অফের ওপর দিয়ে হাঁকাতে গিয়ে ক্যাপ্টেন বাভুমার হাতে ক্যাচ তুলে বিদায় নেন। গিলকে স্বপ্নের ডেলিভারিতে আউট করেন কেশব মহারাজ। এরপরে ইডেন পুরোটাই কোহলি-ময়। শ্রেয়স আইয়ারের সঙ্গে তৃতীয় উইকেটে কোহলি ১৩৪ রানের পার্টনারশিপ গড়ে দলের বড় রানের মঞ্চ গড়ে দেন। শ্রেয়স আইয়ার ৮৭ বলে ৭৭ করে ফেরেন। সূর্যকুমার যাদব এবং রবীন্দ্র জাদেজা যথাক্রমে ২২ এবং ২৯ করে দলকে ৩২৬ পর্যন্ত পৌঁছে দেন। কোহলি ১২১ বলে ১০১ রানে অপরাজিত থেকে যান।

#খেলা

#কলকাতা

Post a Comment

0 Comments