জিডি হাসপাতাল 'Know Diabetes, No Diabetes’ দিয়ে ডায়াবেটিসের বিরুদ্ধে লড়াই শুরু করলো



ওয়েব ডেস্ক; ১৪ নভেম্বর: জিডি হাসপাতাল এবং ডায়াবেটিস ইনস্টিটিউট (জিডিএইচডিআই) একটি উল্লেখযোগ্য ইভেন্টের সাথে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করেছে যা চিকিৎসা সচেতনতার উপর জোর দিয়েছে। একটি বৈজ্ঞানিক চিকিৎসা সেশন পরিচালনা করেন জিডি হাসপাতালের বিশিষ্ট অভ্যন্তরীণ চিকিৎসকগণ। অনুষ্ঠানটি জিডি হসপিটাল অ্যান্ড ডায়াবেটিস ইনস্টিটিউট (জিডিএইচডিআই) এর চেয়ারম্যান অধ্যাপক (ডঃ) সুকুমার মুখার্জি, ড. এম এ কাসেম, ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ), বেঙ্গল, ড. শাকিল আখতার, সভাপতি, এর সম্মানিত উপস্থিতি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) খিদিরপুর শাখা এবং ড. অনির্বান ডলুই, অ্যাসিস্ট সেক্টরেটারি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) বেঙ্গল সহ জিডি হাসপাতাল এবং ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) এর অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের সাথে।

 হাসপাতালের নিবেদিত স্বাস্থ্যসেবা পেশাদাররা বিশেষজ্ঞদের অন্তর্দৃষ্টি এবং নির্দেশিকা প্রদান করেন যাতে ব্যক্তিদের তাদের স্বাস্থ্যের দায়িত্ব নিতে এবং ডায়াবেটিসের যত্নের বিষয়ে জ্ঞাত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হয়। পেশাদারিত্বের দৃঢ় চেতনা দ্বারা চিহ্নিত এই উদ্যোগটি জনস্বাস্থ্য ও মঙ্গলকে উন্নত করার জন্য জিডি হাসপাতালের মিশনের উপর জোর দেয়। জিডি হাসপাতাল ১৪ নভেম্বর থেকে ১৮ নভেম্বর, পর্যন্ত কলকাতা জুড়ে বিভিন্ন স্থানে তাত্ক্ষণিক ব্লাড সুগার টেস্ট করার জন্য একটি মহৎ কার্যকলাপ শুরু করে কমিউনিটি স্বাস্থ্যের প্রতি তার প্রতিশ্রুতি বাড়িয়েছে। এই উদ্যোগের লক্ষ্য ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা তৈরি করা এবং এর প্রাথমিক সনাক্তকরণ। জিডি হাসপাতাল ডায়াবেটিসের বিরুদ্ধে লড়াইয়ে এক হয়ে দাঁড়িয়েছে, সুস্থ কলকাতার জন্য প্রয়াস করছে৷ বিশ্ব ডায়াবেটিস দিবসে 'ডায়াবেটিস জানুন, নো ডায়াবেটিস' ইভেন্ট এবং মেডিকেল সেশন সম্প্রদায়ের মঙ্গলের প্রতি তাদের অঙ্গীকার প্রতিফলিত করে।

 কারণটিকে আরও এগিয়ে নিতে, IMA-এর অফিসিয়াল প্রকাশনার একটি বিশেষ নভেম্বর ২০২৩ সংস্করণ, "আপনার স্বাস্থ্য", বিশ্ব ডায়াবেটিস দিবসকে উত্সর্গীকৃত, তথ্যমূলক নিবন্ধ এবং অন্তর্দৃষ্টি সম্বলিত ইভেন্ট চলাকালীন প্রকাশিত হয়েছিল। GD হাসপাতাল এছাড়াও ১২ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত GD হাসপাতাল এবং ডায়াবেটিস ইনস্টিটিউটে ২৫% ছাড়ে ডায়াবেটিস রক্ত ​​পরীক্ষার কম্বো (ফাস্টিং ব্লাড সুগার, পিপি ব্লাড সুগার এবং HBA1C) প্রদান করছে, বিশ্ব ডায়াবেটিস পালনের সময় অ্যাক্সেসযোগ্য স্বাস্থ্যসেবা সমাধান নিশ্চিত করছে। দিন. এই অনুষ্ঠানটি ডায়াবেটিস প্রতিরোধ ও ব্যবস্থাপনার গুরুত্বের উপর জোর দিয়ে একটি স্বাস্থ্যকর এবং আরও সচেতন সম্প্রদায়ের প্রচারে তাদের প্রতিশ্রুতির প্রমাণ ছিল।

 এই উপলক্ষে, জিডি হাসপাতালের সিইও মুসরেফা হোসেন বলেন, "কমিউনিটি কল্যাণের জন্য আমাদের নিরলস প্রচেষ্টায়, জিডি হাসপাতাল 'জানো ডায়াবেটিস, নো ডায়াবেটিস' উদ্যোগ নিয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করে গর্বিত। আমাদের প্রতিশ্রুতি শুধু নয়। কথায় কিন্তু কর্মে, বিশেষজ্ঞ চিকিৎসা সেশনের দ্বারা উদাহরণ, বিনামূল্যে রক্তে শর্করার পরীক্ষা, এবং ছাড়যুক্ত রোগ নির্ণয় পরিষেবা। একসাথে, আমরা ডায়াবেটিসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ একটি স্বাস্থ্যকর কলকাতার জন্য সংগ্রাম করি। জ্ঞান এবং সহজলভ্য স্বাস্থ্যসেবা সমাধানের সাথে ব্যক্তিদের ক্ষমতায়ন করা আমাদের অঙ্গীকার।"

Post a Comment

0 Comments