কলকাতার মুথূট বিবাহসম্মানম প্রোজেক্টের জন্যে আবেদন পত্র আহ্বান করছে মুথূট ফাইন্যান্স



ওয়েব ডেস্ক; ১৪ ডিসেম্বর;   কলকাতা :  মুথূট ফাইন্যান্স লিমিটেড কলকাতায় মুথূট বিবাহসম্মানম প্রোজেক্টের জন্যে আবেদন পত্র আহ্বান করছে। এই ২০২৩ প্যাজেন্ট এক অনন্য সিএসআর উদ্যোগ, যার উদ্দেশ্য বিধবা মায়েদের তাঁদের মেয়ের বিয়েতে আর্থিক সহায়তা জোগানো। এই প্যাজেন্ট আয়োজিত হবে কলকাতায় ২০২৩ সালের ডিসেম্বর মাসে।
এই প্রকল্পের অধীনে প্রত্যেক লাভবান ব্যক্তি ৫০,০০০ টাকার উদার আর্থিক সহায়তা পাবেন। মোট ৮টি জায়গা থেকে সর্বোচ্চ ১০ জনকে বেছে নেওয়া হবে।

 ব্যাঙ্গালোর, হায়দরাবাদ, মাদুরাই, ম্যাঙ্গালোর, মুম্বাই, কলকাতা ও দিল্লির মত শহর থেকে মোট ৮০ জনকে বেছে নেওয়া হবে। এই সুবিধা পাওয়ার উপযুক্ত হতে গেলে ব্যক্তির মাসিক আয় ১০,০০০/- টাকার কম হতে হবে। মুথূট ফাইন্যান্স বিবাহসম্মানম প্রোজেক্ট ২০২৩-এর জন্যে মোট ৪০ লাখ টাকার অনুদান দিচ্ছে। এটি মুথূটের ঐতিহাসিক দায়বদ্ধতা আরও একবার প্রমাণ করল, কারণ তারা ইতিমধ্যেই বিধবা মায়েদের মেয়ের বিয়েতে ১৫ কোটি টাকার অবদান রেখেছে। এই উদ্যোগ থেকে সাহায্যপ্রাপ্ত বিয়েগুলি হওয়ার কথা জানুয়ারি ১, ২০২৪ থেকে মার্চ ৩১, ২০২৪ তারিখের মধ্যে। বিভিন্ন জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও উন্নতি করার যে চলতি দীর্ঘমেয়াদি প্রকল্প মুথূট ফাইন্যান্সের রয়েছে, এটি তাতে এক তাৎপর্যপূর্ণ পদক্ষেপ।

এই অনুদান সম্পর্কে বাবু জন মালাইল, সিএসআর হেড, মুথূট ফাইন্যান্স বললেন “পরিবারগুলোর উপর একটা বিয়ে যে আর্থিক চাপ ফেলে সেটাকে চিনি বলে আমরা বুঝি যে একটা আর্থিকভাবে অসচ্ছল পরিবারের সামনে একটা বিয়ে কত বড় চ্যালেঞ্জ। বিধবা মায়েদের একটা উদার আর্থিক সহায়তা দিয়ে আমরা আর্থিক চাপটা কমাতে চাইছি, যাতে যুবতী কনেদের স্বপ্ন এবং উচ্চাকাঙ্ক্ষা অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে বাধা না পায়। এই উদ্যোগের মাধ্যমে মুথূট ফাইন্যান্স তাদের উজ্জ্বলতর ভবিষ্যতের দিকে যাত্রায় অবদান রাখতে চাইছে। আর্থিক চ্যালেঞ্জের ওজন কাঁধে না নিয়েই যেন তারা বিয়ের আনন্দ উপভোগ করতে পারে তার ব্যবস্থা করছে।”

এই অনুদানের নাগাল পেতে হলে উপযুক্ত মেয়েদের মায়েদের একটি আবেদন পত্র জমা দিতে হবে নিম্নলিখিত নথিপত্রের সঙ্গে।
১  ম্যানেজিং ডিরেক্টর, মুথূট ফাইন্যান্সকে সাদা কাগজে লেখা আবেদন পত্র
২    স্থানীয় কাউন্সিলর/পঞ্চায়েত সদস্য/এমএলএ প্রমুখের সুপারিশ করা চিঠি
৩    বিয়ের তারিখ উল্লেখ করা বিয়ের কার্ড অথবা অন্য যে কোনো নথি যা থেকে আবেদনের বৈধতা প্রমাণিত হয়
৪    রেশন কার্ড ও আধার কার্ডের প্রতিলিপি
৫    আয়ের শংসাপত্র
৬   মৃত্যুর শংসাপত্র বা অন্য যে কোনো নথি, যা প্রমাণ করে যে মেয়ের মা একজন বিধবা অথবা একলা মা। 

উপরিলিখিত নথিপত্র সমেত আবেদন পত্র জমা দিতে হবে নিচের ঠিকানায় ২৫শে ডিসেম্বর বিকেল ৫:৩০-এর মধ্যে। আবেদন পত্রের খামের উপর পরিষ্কার করে লিখে দিতে হবে ‘Application for Marriage Gift’.
আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা: 
 সোনু গন্দ; ম্যানেজার সিএসআর মুথূট ফাইন্যান্স লিমিটেড, স্বামী বিবেকানন্দ রোড, নেভি কলোনি, মামলেদার, ওয়াদি সারস্বত ব্যাঙ্কের উপরে, মালাড ওয়েস্ট, মুম্বাই-৪০০০৬৪, ৯৭৭৩৫০৭০০৪।

Post a Comment

0 Comments