মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনাল বালিগঞ্জে তাদের নতুন ক্যাম্পাস উদ্বোধন করলো




 ওয়েব ডেস্ক; কলকাতা, ১৫ ডিসেম্বর : মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনাল (MHSI) কলকাতায় তাদের নতুন ক্যাম্পাসের উদ্বোধন করলো। 

 দক্ষিণ কলকাতার গুরুসদয় রোড এবং সৈয়দ আমির আলি অ্যাভিনিউয়ের সংযোগস্থলে। মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনালের পাঠ্যক্রমটি বিশ্বমানের এবং আধুনিক ভাবে গড়ে তোলা।   
 MHSI শুধুমাত্র শিক্ষার্থীদের বৌদ্ধিক কৌতূহল, সৃজনশীলতা এবং সমালোচনামূলক চিন্তাভাবনার সংস্কৃতি প্রদানের অসাধারণ উত্তরাধিকার নিয়েই চলবে না, বরং এটি কলকাতা শহরের প্রতি মিসেস নির্মলা বিড়লার প্রতিশ্রুতির একটি প্রমাণ।

 মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনালকে ইন্ডিয়ান গ্রীন বিল্ডিং কাউন্সিল (IGBC) প্ল্যাটিনাম সার্টিফিকেশন দেওয়া হয়েছে, যে কোনো বিল্ডিংকে দেওয়া সর্বোচ্চ সার্টিফিকেশন, টেকসইতা, পরিবেশগত স্টুয়ার্ডশিপ, এবং স্বাস্থ্যকর শিক্ষার পরিবেশের প্রচারের জন্য।  নতুন ভবনের এই শংসাপত্রটি ২৩শে নভেম্বর এ গৃহীত হয়েছিল।

 একাডেমিক শ্রেষ্ঠত্বের প্রতি প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি তৃতীয় তলায় অবস্থিত তার অত্যাধুনিক বিজ্ঞান গবেষণাগার  যা শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা দিতে প্রস্তুত।  ক্যাম্পাসের স্থাপত্য নকশা , একটি সতেজ এবং আনন্দদায়ক শিক্ষার পরিবেশে অবদান রাখে।  এর গতিশীল শ্রেণীকক্ষগুলি সহযোগিতাকে উৎসাহিত করে এমন স্থানগুলির জন্য অত্যাধুনিক শিক্ষাগত প্রযুক্তি দিয়ে সজ্জিত।  ক্যাম্পাসের প্রতিটি দিক শিক্ষার্থীদের সার্বিক বিকাশের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।

 আনুষ্ঠানিক উদ্বোধনের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনালের চেয়ারপার্সন নির্মলা বিড়লা, “মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনালের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি হল আমরা যুগ যুগ ধরে মডার্ন হাই স্কুলে যা করে আসছি তা চালিয়ে যাওয়া যা আমাদের শ্রেষ্ঠত্ব, সততার মূল্যবোধকে তুলে ধরে।   মডার্ন হাই স্কুল ইন্টারন্যাশনালের IGCSE এবং IBDP পাঠ্যক্রম পাঠ্যপুস্তকের বাইরেও  শেখার অভিজ্ঞতার উপর দৃষ্টি নিবদ্ধ করে।  আমাদের লক্ষ্য শুধু এমন ছাত্র ছাত্রী তৈরি করা নয় যারা একাডেমিকভাবে পারদর্শী, বরং তরুণদেরও তৈরি করা যারা সহানুভূতিশীল, সহানুভূতিশীল এবং সামাজিকভাবে দায়িত্বশীল হবে ।”

Post a Comment

0 Comments