ভারতীয় ক্রীড়াবিদদের অবশ্যই প্যারিস অলিম্পিকের প্রস্তুতির দিকে মনোনিবেশ করতে হবে এবং হাইপ দ্বারা আতঙ্কিত হবেন না: কলিন জ্যাকসন




ওয়েব ডেস্ক; কলকাতা, ১৪ ডিসেম্বর: টাটা স্টিল কলকাতা 25K 2023 ইভেন্ট অ্যাম্বাসেডর এবং প্রাক্তন ওয়েলশ ১১০ মিটার হার্ডলস বিশ্ব রেকর্ডধারী কলিন জ্যাকসন আজ বলেছেন যে ২০২৪ প্যারিস অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় ক্রীড়াবিদদের প্রচার এবং পরিবেশের দ্বারা আতঙ্কিত হওয়া উচিত নয়, বরং তাদের প্রস্তুতিতে মনোনিবেশ করা উচিত।

 এখানে টাটা স্টিল কলকাতা 25K-এর অষ্টম সংস্করণের জন্য কলকাতায়, কলিন, যিনি ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে রৌপ্য পদক জিতেছিলেন, তিনিও ভারতকে বিশ্ব অ্যাথলেটিক্সে একটি "ঘুমন্ত দৈত্য" বলে অভিহিত করেছেন৷

 তিনি শহর থেকে সাড়া দেখে অভিভূত হয়েছিলেন এবং অংশগ্রহণকারীদের শুভকামনা জানান।
 “ভারত সত্যিই বিশ্ব অ্যাথলেটিক্সে ঘুমন্ত দৈত্য। এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস এবং সম্প্রতি অলিম্পিকেও ভারত ভাল পারফর্ম করেছে। আমি তরুণদের পরামর্শ দেব যে এই খেলাটি আপনার জন্য, এটি থেকে দূরে সরে যাবেন না, এটি দখল করুন এবং জয়ের জন্য যান। এটা হল ফোকাসড থাকা এবং নির্দিষ্ট দিনে আপনার সেরাটা দেওয়ার বিষয়ে,” বলেন জ্যাকসন।

 “ভারতীয় ক্রীড়াবিদদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল অলিম্পিকে পরিবেশের দ্বারা ভয় না পাওয়া। এটাকে অন্য কোনো ইভেন্ট হিসেবে নেওয়া গুরুত্বপূর্ণ, এটাকে অলিম্পিক না ভাবা এবং নিজের ওপর আরো বোঝা চাপিয়ে দেওয়া। আমি তাদের অলিম্পিককে অন্য যেকোনো প্রতিযোগিতার মতো নেওয়ার পরামর্শ দেব।

 “অলিম্পিকে বেশ কয়েকজন শীর্ষ, ক্রীড়াবিদ থাকবে, তাই আপনার সেরাটা দেওয়া এবং পারফর্ম করা গুরুত্বপূর্ণ। আপনি বিশ্ব চ্যাম্পিয়নশিপ বা ডায়মন্ড লিগ বা অন্য কোনো ইভেন্টে দৌড়াচ্ছেন বলে এটি নিন। আপনার প্রস্তুতি ভাল রাখুন এবং স্বাভাবিকভাবে প্রশিক্ষণ দিন এবং খুব কঠিন নয়, ”৫৬ বছর বয়সী যোগ করেছেন।

 জ্যাকসন, যিনি ১৯৯৩ এবং ১৯৯৯ সালে দুটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ শিরোপাও জিতেছিলেন, মনে করেন যে ভারতের টোকিও অলিম্পিকের নায়ক নীরজ চোপড়া প্যারিস অলিম্পিকে তার জ্যাভলিন গোল্ড রক্ষা করার জন্য তার সমস্ত কিছু দেবেন৷

 “সে (নীরজ) সত্যিই মনোযোগী এবং প্রতিশ্রুতিবদ্ধ। তার স্পষ্ট দৃষ্টিভঙ্গি এবং বিশুদ্ধ গুণ রয়েছে যা আমাকে তার সম্পর্কে অনেক উত্তেজিত করে। অলিম্পিকে নিজের শিরোপা রক্ষা করতে পারাটা হবে তার জন্য বড় অর্জন। আমি মনে করি তাকে শান্ত থাকতে হবে এবং সে এখন পর্যন্ত যা করছে তা করা দরকার,” তিনি বলেছিলেন।

 TSK 25K-এর সাথে তার যোগসূত্র সম্পর্কে বলতে গিয়ে, স্প্রিন্টার বলেন, “TSK 25K-এর সাথে যুক্ত হওয়া খুবই গর্বের মুহূর্ত। আমি আশা করি রবিবার এটি একটি দুর্দান্ত প্রতিযোগিতা হবে। আমি দৌড়ের দিনের জন্য অপেক্ষা করছি এবং আমি দৌড়বিদদের জন্য শুভ কামনা করি।”

 “আমার জন্য বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া অলিম্পিকের মতোই হবে, এটাই আমাকে দীর্ঘায়ু দিয়েছে। আমার জন্য কোন পক্ষপাতিত্ব ছিল না, এটি নির্দিষ্ট দিনে সেরা দেওয়ার বিষয়ে। সাফল্য সব সময় পরিবর্তিত হয়। আমার জন্য সাফল্য হল আপনার পিছনে ইতিবাচক উত্তরাধিকার রেখে যাওয়া যা একজনকে সফল করে তোলে।

 “সত্যি হল যে দৌড়ের শক্তি রয়েছে সম্প্রদায়কে একত্রিত করার। আর এটাই এই খেলার সৌন্দর্য। এটি অন্তর্ভুক্ত এবং সবাই এক," তিনি শেষে বলেন।

Post a Comment

0 Comments