প্যারিস অলিম্পিকে অংশ নেওয়া একটি স্বপ্ন: জানান আন্তর্জাতিক এলিট দৌড়বিদরা



ওয়েব ডেস্ক; কলকাতা, ১৬ ডিসেম্বর: বিশ্বের শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ক্রীড়াবিদরা, টাটা স্টিল কলকাতা 25K 2023 -এ কোর্সে আগুন দেওয়ার জন্য প্রস্তুত, তারা বলেছেন যে তাদের স্বপ্ন 2024 প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করা এবং রবিবারের রেসটি সেরা প্রস্তুতি হিসাবে চিহ্নিত হবে। 

 100,000 মার্কিন ডলার প্রাইজমানি , 17 ডিসেম্বরের জন্য নির্ধারিত হয়েছে। পুরুষ ও মহিলা বিজয়ীদের জন্য সমান পুরস্কারের অর্থ সহ, প্রতিটি রেসের প্রথম তিনজন 7500 ডলার , 5000 ডলার এবং 3500 ডলার জিতবে। আন্তর্জাতিক অভিজাত দৌড়বিদরা 3,000 মার্কিন ডলার এর ইভেন্ট রেকর্ড বোনাস দ্বারা আরও উৎসাহিত হবে।

 ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স এলিট লেবেল রোড রেস, মহিলাদের বিভাগে 10K বিশ্ব রেকর্ডধারী ইথিওপিয়ান ইয়ালেমজারফ ইয়েহুয়ালা শিরোনামে থাকবে।

 এখানে 25K-এ তার আত্মপ্রকাশ করা, ইয়েহুয়ালা নারী দৌড়বিদদের মধ্যে দেখার জন্য শীর্ষস্থানীয় মহিলা।

 “আমি রেসে আমার সেরাটা দিতে প্রস্তুত এবং বিজয়ী হয়ে মাঠে নামব। আমার প্রস্তুতি ভালো হয়েছে এবং আমি যেতে চাইছি। আমার প্রধান লক্ষ্য হবে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করা এবং এতে ভালো করা আমার জন্য একটি বড় অর্জন হবে,” ইয়েহুয়ালাও।

 2022 সালের লন্ডন ম্যারাথনে বিশ্ব ম্যারাথন মেজরে ইয়েহুয়ালা তার প্রথম জয়ের স্বাদ পান, এই ইভেন্টের সর্বকনিষ্ঠ মহিলা বিজয়ী হয়েছিলেন।

 উগান্ডার মার্সিলাইন চেলাঙ্গাত এবং কেনিয়ার বেটি চেপকেমোই কিবেত মহিলাদের ক্ষেত্রে ইহুয়ালোর জন্য প্রধান প্রতিদ্বন্দ্বী হবেন।

 কিবেত, যিনি আগে কেনিয়ার সেনাবাহিনীর সাথে প্রশিক্ষণ নিয়েছিলেন এবং কেনিয়ান পুলিশের সাথে তার কর্মকাল অনুসরণ করেছিলেন, প্যারিস অলিম্পিকে 10,000 মিটারে অংশ নেওয়ার জন্য উন্মুখ৷

 “কেনিয়ার সামরিক বাহিনীর সাথে আমার প্রশিক্ষণের সময়, আমি খুব কমই দৌড়াতে পেরেছিলাম। কিন্তু এখন কেনিয়ান পুলিশের সাথে আমি তা করতে পারছি। 2024 প্যারিস অলিম্পিক আমার স্বপ্ন হবে এবং 10,000 মিটারে ভাল করাই আমার লক্ষ্য। আমি 2026 সাল থেকে ম্যারাথনে অংশগ্রহণ করার লক্ষ্য রাখব,” কিবেত বলেছেন।

 “এটা আমার দ্বিতীয় ভারত সফর। গত বছর এটি এখানে একটি ভাল রেস ছিল এবং এখন আমি আমার প্রচেষ্টা আরও ভাল করার জন্য দেখব। কয়েক মাস আগে বুদাপেস্টে ম্যারাথন সত্যিই কঠিন ছিল। এটা গরম, আর্দ্র এবং কঠিন ছিল. আমি পুনরুদ্ধার করতে পেরে এবং এখানে আমার সেরাটা দিতে পেরে খুশি,” বলেছেন চেলাঙ্গাত।
 চেলাঙ্গাত কমনওয়েলথ ব্রোঞ্জ পদকও জিতেছে এবং দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছে। 

 অন্যদিকে, পুরুষদের বিভাগে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপের রৌপ্যপদক জয়ী কেনিয়ার ড্যানিয়েল সিমিউ এবেনিওর দিকে নজর রাখা হবে। তিনি বেদান্ত দিল্লি হাফ ম্যারাথন 2023 জিতেছেন।

 “আমাকে এখানে আমন্ত্রণ জানানোর জন্য আমি কৃতজ্ঞ। দিল্লিতে এটি একটি দুর্দান্ত প্রতিযোগিতা ছিল। ভারতে ফিরে আসাটা ভালো এবং আমি দৌড়ের জন্য অপেক্ষা করছি। সাধারণত আমি কেনিয়ার এমন একটি জায়গা থেকে এসেছি যেখানে দৌড়ানো জনপ্রিয় নয়। ঈশ্বরের রহমতে আমি আজ যেখানে আছি সেখানে থাকার জন্য আমি কঠোর প্রশিক্ষণ পেয়েছি। আমি নিজেকে স্কুলে ঠেলে দিয়েছি এবং নিজেকে গড়ে তুলেছি। আমি রবিবার ভাল করতে আশা করি,” বলেছেন, Ebenyo, যিনি এখানে 25K দূরত্বে অভিষেক করবেন।

 কেনিয়ার বেনার্ড বিওট এবং ইথোপিয়ান হেইমানট আলেউ এবেনিওকে দৌড়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 “আমি রবিবার আমার সেরাটা দেওয়ার এবং পডিয়ামে শেষ করার লক্ষ্য রাখব। কিছু ভাল দৌড়বিদও থাকবে এবং আমি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত,” বলেছেন বিওট, যিনি সারা বিশ্বে হাফ ম্যারাথন এবং 10K-এ অংশগ্রহণ করেছিলেন।

 আলেউও একই কথা বলেছেন , “আমি এখানে ভালোভাবে শেষ করার লক্ষ্য নিয়েছি। 25k আমার কাছে নতুন কিছু কিন্তু আমি আত্মবিশ্বাসী। আমার পরবর্তী টার্গেট হল মুম্বাই ম্যারাথন 2024। কিন্তু তার চেয়েও বড় কথা, আমি প্যারিস অলিম্পিকের জন্য লক্ষ্য রাখছি কারণ এটা আমার স্বপ্ন,” জানান আলেউ।

এলিটের পুরুষ রানার 

Daniel Ebenyo (Kenya), Bernard Biwott (Kenya), Abe Gashahun (Ethiopia), Victor Kipruto Togom (Kenya), Haymanot Alew (Ethiopia), Tesfaye Demeke (Ethiopia), Jackson Kipleting (Kenya), Mulugeta Debasu (Ethiopia), Victor Chumo (Kenya) (Pacer).

 

এলিটের মহিলা রানার 

Yalemzerf Yehualaw (Ethiopia), Anchinalu Dessie (Ethiopia), Betty Chepkemoi Kibet (Kenya), Sutume Asefa Kebede (Ethiopia), Mercyline Chelangat (Uganda), Tsige Haileslase (Ethiopia), Aberash Minsewo (Ethiopia), Emebet Niguse (Ethiopia), Nelly Jeptoo (Kenya), Luuk Maas (Netherlands) (Pacer).

Post a Comment

0 Comments