নীরজ আমাদের সবাইকে ভারতের জন্য ভালো করতে অনুপ্রাণিত করেন: অলিম্পিয়ান গোপি টি




 ওয়েব ডেস্ক; কলকাতা, ১৬ ডিসেম্বর: প্রাক্তন এশিয়ান ম্যারাথন চ্যাম্পিয়ন গোপী থনাকাল, টাটা স্টিল কলকাতা 25K 2023-এ ভারতীয় নেতৃত্ব দেবেন, এটি আজ। জানান যে রবিবার ট্র্যাকের সমস্ত ভারতীয় দৌড়বিদ ভারতের অলিম্পিকের নায়ক এবং গোল্ডেন বয় নীরজের কাছ থেকে অনুপ্রেরণা নেবেন।

 100,000 মার্কিন ডলার পুরস্কার মূল্যের রেসটি রবিবার, 17 ডিসেম্বর হতে চলেছে। ভারতীয় এলিট পুরুষ ও মহিলা বিজয়ীদের সমান পুরস্কারের সাথে, প্রতিটি রেসের প্রথম তিনজন যথাক্রমে l 2,75,000 টাকা , 2,00,000 টাকা এবং 1,50,000 টাকা জিততে চলেছেন । ভারতীয় এলিট পুরুষ ও মহিলা দৌড়বিদদের প্রত্যেককে 1,00,000 টাকা এর ইভেন্ট রেকর্ড বোনাস দ্বারা আরও উৎসাহিত করা হবে।

 ভারতীয় এলিট পুরুষদের বিভাগে বর্তমান ইভেন্ট রেকর্ডটি অবিনাশ সাবলের নামে 1:15:17 সময়ের সাথে এবং ভারতীয় এলিট মহিলার রেকর্ডটি 1:26:53 সময়ের সাথে এল সুরিয়ার নামে রয়েছে।

 35 বছর বয়সী গোপি টি এর নেতৃত্বে একটি শক্তিশালী ভারতীয় এলিট ফিল্ড বিশ্ব অ্যাথলেটিক্স এলিট লেভেল রেসে একটি উত্তেজনাপূর্ণ আন্তর্জাতিক লাইন আপকে চ্যালেঞ্জ করবে।

গোপী টি, প্রথম ভারতীয় যিনি 2017 সালে চীনে এশিয়ান ম্যারাথন চ্যাম্পিয়নশিপের মুকুট 2:15:48 টাইমিং জিতেছেন, তিনি পডিয়ামে শেষ করতে বিরল৷

 “নীরজ শুধু আমাকেই অনুপ্রাণিত করে না, সমস্ত ভারতীয় ক্রীড়াবিদকে অনুপ্রাণিত করে । তার সাথে একটি অলিম্পিক সোনা জেতার সাথে, এটি আমাদের জন্য ভাল করার এবং আমাদের দেশের জন্য খ্যাতি আনতে একটি প্রেরণা হিসাবে আসে,” বলেছেন গোপি টি, যিনি অক্টোবর 2023-এ টিসিএস আমস্টারডাম ম্যারাথনে অংশ নিয়েছিলেন এবং 2:14:58 সময় শেষ করেছিলেন ।

 “কলকাতায় এটি হবে আমার প্রথম রোড রেস এবং আমি এটির জন্য অপেক্ষা করছি। পডিয়াম ফিনিশের জন্য আমি আমার সেরাটা দেব। অলিম্পিকের আগে, 2024 সালে মুম্বাই ম্যারাথন দিয়ে শুরু করার জন্য আমার আরও কয়েকটি রেস আছে, তাই আমি প্যারিস অলিম্পিকের জন্য কাট করার বিষয়ে আত্মবিশ্বাসী,” যোগ করেছেন গোপী টি, যিনি পরপর মুকুট জিতেছিলেন। 2017 এবং 2018 সালে নতুন দিল্লি ম্যারাথন।

 চ্যালেঞ্জিং গোপি টি সাওয়ান বারওয়ালের আরেকজন প্রতিভাবান দৌড়বিদ হবেন, যিনি এশিয়ান হাফ ম্যারাথন চ্যাম্পিয়নশিপ 2023-এ 1:04:30 সময়ের সাথে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

 “এটা এখানে আমার প্রথম রেস হবে, তাই আমি এটার সর্বোচ্চ ব্যবহার করতে এবং অন্যদের চ্যালেঞ্জ করতে চাই। আমি খুব ভালো প্রশিক্ষণ নিয়েছি। রেস করার জন্য এখানকার কন্ডিশন নিখুঁত এবং কোর্সটি মসৃণ তাই আমি আমার 100% দিতে আশা করি,” বলেছেন বারওয়াল।

অন্যদিকে, মহিলা মাঠের নেতৃত্ব দেবেন একতা রাওয়াত এবং রেশমা কেভাতে দুই প্রতিভাবান দৌড়বিদ।

 রেশমা, যিনি সম্প্রতি TCS ওয়ার্ল্ড 10K বেঙ্গালুরু 2023-এ 34:38 ​​সময় নিয়ে 19 তম স্থান অর্জন করেছিলেন, তিনি বলেছিলেন যে দৌড়ে যাওয়ার আগে তাকে অনেক সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয়েছিল।

 “আমি মহারাষ্ট্রের খুব প্রত্যন্ত শহর থেকে এসেছি। আমার সমাজে এই ক্যারিয়ার বিকল্পটি প্রাথমিকভাবে গ্রহণ করা হয়নি। আমাকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে। কিন্তু আমার বাবা-মায়ের কাছ থেকে আমি যে সমর্থন পেয়েছি তা ব্যতিক্রমী কারণ তারা আমার স্বপ্নকে অনেক মূল্য দিয়েছিল। তাদের সমর্থন আমাকে নিজেকে গঠন করতে সাহায্য করেছে। রবিবার, আমি আমার প্রস্তুতির সর্বোত্তম ব্যবহার করতে এবং ভালভাবে শেষ করতে আশা করি,” বলেছেন রেশমা, যিনি 2021 সালে নাসিকে 10,000 মিটার এবং 5,000 মিটারে দুটি শিরোপা জিতেছিলেন।

 পডিয়াম ফিনিশের জন্য তাকে চ্যালেঞ্জ করবেন একতা, যিনি 2023 সালে বেদান্ত দিল্লি হাফ ম্যারাথনে ভারতীয় মহিলাদের অভিজাত বিভাগে 8ম স্থান অধিকার করেছিলেন।

 “রবিবার ভালো ফিনিশিংয়ের জন্য আমি আমার সেরাটা দেওয়ার লক্ষ্য রাখব। আগে স্কুলে যাওয়ার জন্য দৌড়াতাম। রুটটি নদীর ওপারে ছিল এবং কঠিন অবস্থাও ছিল যা অবশ্যই এখন আমার জন্য একটি বড় সাহায্য হিসেবে আসছে,” বলেছেন একতা, যিনি নতুন দিল্লি ম্যারাথন 2023-এ 38:12 সময় শেষ করে 10K শিরোপা জিতেছিলেন৷

ভারতীয় এলিট রেসাররা হলেন:

পুরুষ: Gopi T, Sawan Barwal, Gaurav Mathur, MD Aseem, Prince Kumar, Pankaj Kumar
 
মহিলা: Tamsi Singh, Phoolan Pal, Ekta Rawat, Sanghamitra Mahata, Reshma Kevate, Nirmaben Bharatjee Thakor, Shyamali Singh.

Post a Comment

0 Comments