মালাবার গ্রুপের 'হাঙ্গার-ফ্রি ওয়ার্ল্ড' কর্মসূচি; প্রতিদিন ৫১,০০০ টি পুষ্টিকর খাবারের প্যাকেট বিতরণ



ওয়েব ডেস্ক; কলকাতা, ২৮ মে : ওয়ার্ল্ড হাঙ্গার ডে পালনের জন্য, মালাবার গ্রুপ,  সিএসআর প্রোগ্রামের অধীনে সারা দেশে অভাবীদের জন্য পুষ্টিকর দৈনিক খাবার সরবরাহ করার জন্য কলকাতার বিভিন্ন অংশে খাবারের প্যাকেট বিতরণ করলো। 'হাঙ্গার-ফ্রি  ওয়ার্ল্ড' প্রকল্পের অধীনে, মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস স্টোর, ক্যামাক স্ট্রিট এবং মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস স্টোর, কাঁকুড়গাছি অভাবীদের সহায়তার জন্য শহরে খাবার বিতরণ করলো।

"হাঙ্গার-ফ্রি ওয়ার্ল্ড" প্রকল্প, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য ২ - জিরো হাঙ্গার-এর সাথে সংযুক্ত, মালাবার গ্রুপের একটি পাথ-ব্রেকিং উদ্যোগ যা অভাবীদের প্রতিদিনের খাবার সরবরাহ করতে এবং ক্ষুধার বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ে অবদান রাখার জন্য নিবেদিত।

হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড কর্মসূচিটি অত্যন্ত স্বীকৃত সমাজকল্যাণ এনজিও `থানাল-দয়া রিহ্যাবিলিটেশন ট্রাস্ট’-এর সহায়তায় করা হয়। দক্ষ শেফদের দ্বারা স্বাস্থ্যকর পরিবেশে পুষ্টিকর খাবার তৈরির জন্য বিভিন্ন স্থানে আধুনিক রান্নাঘর তৈরী করা হয়েছে। মালাবার গ্রুপ এবং থানালের স্বেচ্ছাসেবকরা রাস্তায় এবং শহরতলির অভাবী মানুষদের  সনাক্ত করে এবং খাবারের প্যাকেটগুলি তাদের দোরগোড়ায় নিয়ে আসে।
মালাবার গ্রুপ তার 'হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড'  কর্মসূচিকে প্রসারিত করার এবং দেশের আরও বেশি মানুষ এবং শহরকে কভার করার জন্য ২০২৪-২৫  অর্থবছরের জন্য প্রতিদিন ৫১,০০০ পুষ্টিকর খাবার সরবরাহ করার জন্য তার উচ্চাকাঙ্ক্ষী বার্ষিক বিতরণ পরিকল্পনা উন্মোচন করার ঘোষণা করলো।  গ্রুপটি কলকাতার বিভিন্ন অংশে প্রায় ৩৫০০টি খাবারের প্যাকেট বাড়ানো এবং বিতরণ করার পরিকল্পনা করেছে, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং ঝাড়খণ্ড সহ পূর্ব অঞ্চলে মোট ৫৭০০ টি খাবারের প্যাকেট এবং আরও শহরগুলিতে প্রসারিত করার লক্ষ্য রয়েছে৷

কোম্পানির সাফল্যের বিষয়ে মন্তব্য করে, মালাবার গ্রুপের চেয়ারম্যান, এমপি আহমেদ বলেন, “বর্তমানে উপসাগরীয় দেশগুলির কয়েকটি কেন্দ্র ছাড়াও কেন্দ্রশাসিত অঞ্চল সহ ১৬টি রাজ্য জুড়ে কলকাতা সহ ৩৭টি শহরে প্রোগ্রামটি বাস্তবায়িত হয়েছে৷  সম্প্রসারণের অংশ হিসাবে, প্রোগ্রামটি এখন ১৬ টি রাজ্যের ৭০টি শহরকে কভার করবে।  এছাড়াও, গ্রুপটি আফ্রিকান দেশ জাম্বিয়াতে স্কুল শিশুদের জন্য একই প্রোগ্রাম চালু করার পরিকল্পনা করেছে।  বর্তমানে, উচ্চাভিলাষী কর্মসূচির অধীনে ৩১,০০০ টির মতো খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।  স্কেল আপ করার অংশ হিসাবে, ৫১,০০০ টি  পুষ্টিকর খাবারের প্যাকেট এখন বিতরণ করা হবে।  আমাদের চারপাশে এখনও প্রচুর লোক রয়েছে যারা প্রতিদিন অন্তত একটি অংশ খাবার সুরক্ষিত করার জন্য সংগ্রাম করছে।  আমাদের পৃথিবী থেকে ক্ষুধা দূর করার জন্য কঠোর পরিশ্রমকারী সরকার এবং সংস্থাগুলির সাহায্যের একটি ছোট অংশ হিসাবে আমরা এই প্রোগ্রামটি চালু করেছি।”

Post a Comment

0 Comments