মাহিন্দ্রা পশ্চিমবঙ্গে লঞ্চ করল তার বৈপ্লবিক 6RO প্যাডি ওয়াকার ট্রান্সপ্ল্যান্টার, যা ধান ট্রান্সপ্ল্যান্ট করার নতুন মাপকাঠি হয়ে দাঁড়াচ্ছে




ওয়েব ডেস্ক; ১৯ জুন :  মাহিন্দ্রা ও মাহিন্দ্রা লিমিটেডের ফার্ম ইকুইপমেন্ট সেক্টর (FES) লঞ্চ করেছে মাহিন্দ্রা 6RO প্যাডি ওয়াকার নামে এক নতুন ৬ সারির ধান ট্রান্সপ্ল্যান্ট করার যন্ত্র।

পশ্চিমবঙ্গে 4RO ওয়াক বিহাইন্ড ট্রান্সপ্ল্যান্টার (MP461) এবং 4RO রাইড-অন (প্ল্যান্টিং মাস্টার প্যাডি 4RO) সফলভাবে চালু করার পর নতুন মাহিন্দ্রা 6RO প্যাডি ওয়াকার রাইস ট্রান্সপ্ল্যান্টিং প্রযুক্তি পরিসরে মাহিন্দ্রার উপস্থিতি আরও জোরদার করবে। কোম্পানি ইতিমধ্যেই ওই বাজারের শীর্ষস্থানে রয়েছে। ধান অন্যতম প্রধান ফসল হওয়ায় পশ্চিমবঙ্গ বিশ্বমানের চালের জন্য বিখ্যাত এবং যন্ত্রচালিত চাল উৎপাদন প্রযুক্তির প্রথম দিককার গ্রহীতা। রাজ্যের বহু অংশে উচ্চমানের চাল উৎপাদিত হয়। এর নতুন দ্রবণ জল সংরক্ষণ করে, পরিবেশের উপর কম প্রভাব ফেলে, অন্যান্য শ্রম নিবিড় কৌশলের তুলনায় কম মজুরিতে কাজ করতে সাহায্য করে। চাল উৎপাদনের সামগ্রিক লাভের সম্ভাবনাও এর সঙ্গে যুক্ত।

নতুন মাহিন্দ্রা 6RO প্যাডি ওয়াকার অসামান্য অপারেটর দক্ষতা জোগায় এবং যথার্থ ও দক্ষ ট্রান্সপ্ল্যান্টিংয়ের জন্য নির্মিত। ধান চাষে এটি নতুন মাপকাঠি হয়ে দাঁড়াবে। হাতে চালানো এই নতুন ট্রান্সপ্ল্যান্টার ডিজাইনের দিক থেকে জমাট এবং বদ্ধ জায়গায় এদিক ওদিক সরানোর পক্ষে সহজ। এই যন্ত্র দিয়ে একবারে ছটি সারিতে একসঙ্গে অনুরূপ ট্রান্সপ্ল্যান্ট করা যায়। শক্তি, নির্ভরযোগ্যতা ও কর্মদক্ষতার উপরে জোর দিতে এই নতুন ধান ট্রান্সপ্ল্যান্টার এক দারুণ টেকসই গিয়ারবক্স এবং ৪ লিটারের শক্তিশালী ইঞ্জিনসম্পন্ন। এতে বেশি আউটপুট এবং কম জ্বালানির ব্যবহারের গ্যারান্টি পাওয়া যায়। ফলে উৎপাদনশীলতা সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়ার যায়, এদিকে বর্ধিত পরিষেবা বিরতিও পাওয়া যায়।

২ বছরের পেব্যাক মেয়াদ এবং মাত্র ২০০ একরের ন্যূনতম চাষযোগ্য এলাকা নিয়ে এই নতুন রাইস প্ল্যান্টার ভাড়া দেওয়ার ব্যবসা করারও দারুণ সুযোগ দেয়। পশ্চিমবঙ্গে মাহিন্দ্রার সুবৃহৎ ফার্ম মেশিনারি ডিলার নেটওয়ার্কের মাধ্যমে এই যন্ত্রটি পাওয়া যাচ্ছে। কৃষকরা ‘মাহিন্দ্রা সাথী’ অ্যাপ নামে এক নতুন ইউজার ফ্রেন্ডলি অ্যাপ ব্যবহার করে ডোরস্টেপ পরিষেবাও নিতে পারে। এই অ্যাপে ওই পরিষেবার উপর লক্ষ রাখা যায়। এতে দ্রুত ও সহজ পরিষেবা নিশ্চিত হয়। নতুন মাহিন্দ্রা 6RO প্যাডি ওয়াকার এবং মাহিন্দ্রার রাইস ট্রান্সপ্ল্যান্টারের সম্পূর্ণ সম্ভার দেওয়া হবে মাহিন্দ্রা ফাইন্যান্স ও শ্রীরাম ফাইন্যান্সের শ্রেণির সেরা ফাইন্যান্সিং বিকল্প সমেত।

Post a Comment

0 Comments