কেরিয়ার প্ল্যানার এডু ফেয়ার' আয়োজিত 'এডুকেশন ইন্টারফেস ২০২৪' শুরু হলো নেতাজি ইনডোর স্টেডিয়ামে




ওয়েব ডেস্ক; কলকাতা, ১৫ জুন :কেরিয়ার প্ল্যানার এডু ফেয়ার আয়োজিত এডুকেশন ইন্টারফেস ২০২৪ নেতাজি ইনডোর স্টেডিয়ামে শুরু হলো শনিবার থেকে উদ্বোধনে ছিলেন ব্রাত্য বসু, মাননীয় মন্ত্রী-ইন-চার্জ, উচ্চ শিক্ষা ও স্কুল শিক্ষা বিভাগ, পশ্চিমবঙ্গ সরকার; ফিরহাদ হাকিম, মাননীয় মেয়র এবং নগর উন্নয়ন ও পৌর বিষয়ক মন্ত্রী; শোভনদেব চট্টোপাধ্যায়, মাননীয় সংসদ বিষয়ক মন্ত্রী ও কৃষি মন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার; মালা রায়, মাননীয় চেয়ারপার্সন কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন (কেএমসি)। অন্যান্য বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সরদার তরণজিৎ সিং, ম্যানেজিং ডিরেক্টর, জেআইএস গ্রুপ; মনশী রায়চৌধুরী, কো-চেয়ারম্যান, টেকনো ইন্ডিয়া গ্রুপ, ইত্যাদি।

কর্মজীবনের উন্নয়ন এবং শিক্ষার সুযোগ প্রদানের জন্য আয়োজিত দেশের এই প্রথমসারির কেরিয়ার শিক্ষা মেলাতে বহু প্রথিতযশা শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন ক্ষেত্রের পেশাজীবী এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরাও উপস্থিত হয়েছেন। এডুকেশন ইন্টারফেস ২০২৪-এর লক্ষ্য শিক্ষা এবং শিল্পের মধ্যে ব্যবধান দূর করা, অংশগ্রহণকারীদেরকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা যাতে তারা তাদের নিজ নিজ ক্ষেত্রে সফল হতে পারে।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেরিয়ার প্ল্যানার এডু ফেয়ারের প্রতিষ্ঠাতা দীপক সিনহা রায় বলেন, “আমরা এডুকেশন ইন্টারফেস ২০২৪-এর আয়োজন করতে পেরে অত্যন্ত আনন্দিত। এখানে শিক্ষার্থী ও অভিভাবকরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মুখোমুখি আলাপ-আলোচনার সুযোগ পেয়ে থাকেন। এর মাধ্যমে তারা তাদের শিক্ষাগত ভবিষ্যৎ সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে সক্ষম হন।"

Post a Comment

0 Comments