ডাবর যুবকদের মধ্যে যোগ, আয়ুর্বেদ প্রচার করবে




ওয়েব ডেস্ক; কলকাতা, ২৪ জুন : আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে, ডাবর ইন্ডিয়া লিমিটেড যোগ এবং আয়ুর্বেদকে জনপ্রিয় করতে এবং যুবকদের এই প্রাচীন ভারতীয় ঐতিহ্যগুলি গ্রহণ করতে উত্সাহিত করার জন্য দেশ জুড়ে একাধিক যোগ শিবিরের আয়োজন করছে৷

ডাবর ইন্ডিয়া লিমিটেডের হেড-এথিক্যাল মার্কেটিং ডঃ দূর্গা প্রসাদ যোগ করেছেন, “যোগ এবং আয়ুর্বেদের অনেক মিল রয়েছে এবং একসাথে লাইফস্টাইল ডিজ়িজের কার্যকর ব্যবস্থাপনায় সাহায্য করে। ঐতিহ্যবাহী আয়ুর্বেদ এবং অত্যাধুনিক বিজ্ঞানের ধারাবাহিকতা হিসাবে ডাবর দৃঢ়ভাবে বিশ্বাস করে যে এই জ্ঞান তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়া যা এই ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যেতে পারে। ডাবর মেডিকেল স্টুডেন্টদের মধ্যে আয়ুর্বেদের উপকারিতা প্রচার ও প্রচারের জন্য  কাজ করছে যা তরুণ পেশাদারদের আয়ুর্বেদ অনুশীলন করতে এবং আয়ুর্বেদের ভালোতাকেএগিয়ে নিয়ে যেতে উৎসাহিত করবে।

আয়ুর্বেদকে জনপ্রিয় করার উদ্যোগের অংশ হিসাবে, ডাবর সারা ভারত জুড়ে মানুষের কাছে পৌঁছানোর জন্য এবং আয়ুর্বেদকে প্রচার করতে এবং অভাবীদের সেবা করার জন্য সারা দেশে স্বাস্থ্য শিবিরের আয়োজন করছে। জনগণকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি, ডাবর দরিদ্র ও দরিদ্রদের বিনামূল্যে আয়ুর্বেদিক ওষুধ, চেকআপ এবং চিকিত্সা সরবরাহ করে।

ডঃ প্রসাদ যোগ করেন, “বিশ্বজুড়ে, লোকেরা লাইফস্টাইল ডিজ়িজের সাথে মোকাবিলা করার জন্য যোগ এবং আয়ুর্বেদের বিস্ময়কে গ্রহণ এবং প্রশংসা করতে শুরু করেছে। ডাবর যুবকদের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার এবং ইন্টারেক্টিভ আলোচনার মাধ্যমে যোগ ও আয়ুর্বেদের উপকারিতা সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছে। শিবিরটি এই দিকে অগ্রসর হওয়া সর্বশেষ পদক্ষেপ।

Post a Comment

0 Comments