ব্লু ডার্ট সফলভাবে শুরু করল ড্রোন ডেলিভারি




ওয়েব ডেস্ক; ২৪ জুন :  ব্লু ডার্ট সফলভাবে ড্রোন ডেলিভারি শুরু করেছে ড্রোন প্রযুক্তির লিডার স্কাই এয়ার-এর সঙ্গে যৌথতায়। এই ব্যবস্থা ক্লিনারের প্রতি ও আরও কার্যকরী ডেলিভারি সলিউশনে একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ। ২০২১  সালের সেপ্টেম্বরে হায়দরাবাদের ভিক্রাবাদে তাদের পথিকৃৎ ভিএলওএস ট্রায়াল এবং তেলেঙ্গনা সরকারের ‘মেডিসিন ফ্রম স্কাই’ উদ্যোগের অধীনে ভিএলওএস ট্রায়ালের ওপর ভিত্তি করে ব্লু ডার্ট ড্রোন প্রযুক্তিকে লজিস্টিক্সের জন্য এগিয়ে নিয়ে যাচ্ছে।

প্রাথমিকভাবে বিকাশশীল ই-কমার্স ক্ষেত্রের ওপর নজর দিয়ে এই এই উদ্ভাবনী মনোভাব লাস্ট-মাইল ডেলিভারিতে বৈপ্লবিক পরিবর্তন আনবে, একই দিনে শিপমেন্ট এবং ডেলিভারি সময়ের অনেকটা হ্রাস হবে ও সঙ্গে থাকবে পারিবেশিক প্রভাব। এই মাইলফলক কৃতিত্ব উল্লেখযোগ্যভাবে মিলে গেছে বিশ্ব পরিবেশ দিবসের সঙ্গে, যা ব্যাখ্যা করে দীর্ঘস্থায়ী লজিস্টিক অনুশীলনের প্রতি ব্লু ডার্টের প্রতিজ্ঞাবদ্ধতা।
এই উদ্যোগ সম্পর্কে ব্লু ডার্টের ম্যানেজিং ডিরেক্টর বলফোর ম্যানুয়েল বলেছেন, ‘ভারতে লজিস্টিক্স সেক্টর আরোহণের পর্যায়ে রয়েছে। দেশের শক্তিশালী আর্থিক বিকাশের সঙ্গে যুক্ত হয়েছে এর উপভোক্তাদের আকাঙ্ক্ষা এবং টিয়ার ২ ও টিয়ার ৩ শহরের দ্রুত প্রসার, যা ক্রয় ক্ষমতাকে তাৎপর্যপূর্ণভাবে শক্তিশালী করেছে। চাহিদায় এই বৃদ্ধি বোঝায় উদ্ভাবনমূলক সমাধান যা বিকাশকে চালনা করে পাশাপাশি কার্যকারিতা ও দীর্ঘস্থায়িত্ব নিশ্চিত করে। যেমন আমরা সাক্ষী হয়েছে ড্রোন প্রযুক্তির অনন্যতায়, আমরা উদগ্রীব হয়ে অপেক্ষা করছি এই পরিষেবার আরও প্রসারের, যার পরবর্তী ধাপের পরিকল্পনায় রয়েছে আরও পিন কোডকে আমাদের আমাদের সঙ্গীদের আওতায় নিয়ে আসা।’

Post a Comment

0 Comments