বন্ধন ব্যাঙ্ক অনলাইনে ডাইরেক্ট ট্যাক্স কালেকশন শুরু করলো



 
ওয়েব ডেস্ক; কলকাতা, ২৮ জুন : বন্ধন ব্যাঙ্ক আজ ঘোষণা করেছে যে তারা তাদের গ্রাহক এবং আপামর ভারতবাসীর সুবিধার্থে অনলাইনে ডাইরেক্ট ট্যাক্স সংগ্রহ করার সুবিধা চালু করেছে। বন্ধন ব্যাঙ্ক এখন আয়কর বিভাগের TIN 2.0 প্ল্যাটফর্মের মাধ্যমে ডাইরেক্ট ট্যাক্স সংগ্রহের জন্য সক্রিয়। আরবিআই কর্তৃক একটি এজেন্সি ব্যাংক হিসাবে নিযুক্ত, বন্দন ব্যাংক 1700-এরও বেশি শাখার মাধ্যমে ডাইরেক্ট ট্যাক্সের অফলাইন পেমেন্টও গ্রহণ করে। 

এই লাইসেন্সের আওতায়, বন্ধন ব্যাঙ্কের গ্রাহকরা এখন ব্যাঙ্কের রিটেল ইন্টারনেট ব্যাঙ্কিং, কর্পোরেট ইন্টারনেট ব্যাঙ্কিং এবং পেমেন্ট গেটওয়ে (ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং ইন্টারনেট ব্যাংকিং) এর মাধ্যমে দ্রুত, নিরবচ্ছিন্ন এবং সুবিধাজনকভাবে ডাইরেক্ট ট্যাক্স পরিশোধ করতে পারবেন। তারা নগদ, চেক বা ডিমান্ড ড্রাফট ব্যবহার করে ব্যাঙ্কের যেকোনো শাখায় কর পরিশোধ করতে পারবেন। এই পরিষেবাটি বন্ধন ব্যাঙ্কের গ্রাহক এবং ভারতের সর্বত্র অন্যান্য ব্যক্তিদের জন্য ডাইরেক্ট ট্যাক্স পরিশোধকে ঝামেলামুক্ত করবে।   
বন্ধন ব্যাঙ্ক এখন 36টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মধ্যে 35টিতে উপস্থিত রয়েছে, এবং 6300-এরও বেশি ব্যাংকিং আউটলেটের শক্তিশালী নেটওয়ার্কের মাধ্যমে সারা ভারতে 3.35 কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করছে। 
এই সম্পর্কে দেবরাজ সাহা, হেড, গভর্নমেন্ট বিজনেস গ্রুপ বলেন, “আমরা কেন্দ্রীয় প্রত্যক্ষ কর পর্ষদের এজেন্সি ব্যাংক হিসাবে কাজ শুরু করতে পেরে অত্যন্ত গর্বিত। এটি আমাদের ব্যাংকের অত্যাধুনিক ডিজিটাল ক্ষমতায় সমৃদ্ধ পণ্য সমাধানগুলির তালিকায় আরও একটি সংযোজন। যেহেতু দেশজুড়ে একটি নির্ঝঞ্ঝাট সুবিধা দেয়ার জন্য ডিজিটাল ইকোসিস্টেম এর প্রসারণ ঘটছে, আমরা সরকারের ই-গভর্ন্যান্স পরিকল্পনার উদ্যোগের সমর্থক।”

Post a Comment

0 Comments