উদ্যোগ প্লাস একটি শক্তিশালী এমএসএমই ঋণ দেওয়ার প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে




ওয়েব ডেস্ক; ২৭ জুন : Udyog Plus, তার বৃদ্ধির প্রবণতাকে পুঁজি করছে। চালু হওয়ার নয় মাসের মধ্যে, প্ল্যাটফর্মটি ৮ লক্ষেরও বেশি ব্যবহারকারীকে আকৃষ্ট করেছে, যা MSME সেক্টরে এর শক্তিশালী গ্রহণযোগ্যতা তুলে ধরেছে। ABFL MSME-এর জন্য দুই মিনিটের মধ্যে অর্থের অ্যাক্সেস সহজতর করতে একটি প্রধান ভূমিকা পালন করেছে। 

 উদ্যোগ প্লাস ৫০০কোটির বেশি ঋণ বিতরণের সুবিধা দিয়েছে, আদিত্য বিড়লা গ্রুপ (ABG) ইকোসিস্টেম এই পরিমাণের প্রায় দুই-তৃতীয়াংশ অবদান রাখে। প্ল্যাটফর্মটি প্রায় ২৫০ কোটির একটি AUM পরিচালনা করে, যা অসুরক্ষিত ব্যবসায়িক ঋণ, মার্চেন্ট লোন, সাপ্লাই চেইন ফাইন্যান্স এবং ওয়ার্কিং ক্যাপিটাল সলিউশন সহ বিভিন্ন ঋণের প্রয়োজন মেটাতে পারে। উপরন্তু, অনেক গ্রাহক ঋণের সাথে বীমা সমাধানগুলি অ্যাক্সেস করতে উদ্যোগ প্লাস ব্যবহার করেন। 

 ABFL ABG ইকোসিস্টেমের মধ্যে Udyog Plus-এর সম্প্রসারণ করছে এবং বৃহত্তর MSME দর্শকদের কাছে পৌঁছে যাচ্ছে। প্ল্যাটফর্মটি ই-কমার্স এবং ডিজিটাল প্ল্যাটফর্ম, বিজনেস ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম এবং OCEN এবং ONDC-এর মতো ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচারের মতো প্রধান ইকোসিস্টেমের সাথে অংশীদারিত্ব করেছে। এই অংশীদারিত্ব প্ল্যাটফর্মের অফার এবং নাগালের উন্নতি করে। 

 Udyog Plus এছাড়াও মূল্য সংযোজন পরিষেবা প্রদান করে যেমন ব্যবসায়িক নেটওয়ার্কিং, ডিজিটাল কমার্স, এবং অ্যাকাউন্টিং এবং বেতনের জন্য অ্যাপ্লিকেশন, যা MSME-কে তাদের ক্রিয়াকলাপগুলিকে স্ট্রিমলাইন করতে সহায়তা করে। প্ল্যাটফর্মটি, এর মোবাইল অ্যাপ সহ, আন্ডাররাইটিং থেকে সংগ্রহ পর্যন্ত একটি সম্পূর্ণ ডিজিটাল যাত্রা অফার করে, একটি বিরামহীন অর্থায়নের অভিজ্ঞতা নিশ্চিত করে। 

 Udyog Plus এর প্রসারণ অব্যাহত থাকায়, ABFL টেকসই রিটার্ন প্রদান এবং MSME-কে সেবা দেওয়ার জন্য তার সক্ষমতা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। এই বৃদ্ধি ক্ষুদ্র, ক্ষুদ্র এবং মাঝারি আকারের উদ্যোগে ক্রেডিট বিতরণের ক্রমবর্ধমান প্রবণতার সাথে সামঞ্জস্যপূর্ণ। 

 সম্প্রতি, এটি লক্ষ্য করা গেছে যে ভারতের MSME সেক্টর একটি ক্রেডিট বুমের সম্মুখীন হচ্ছে, পূর্ববর্তী বছরের তুলনায় এপ্রিল ২০২৪ -এ ১৮.৬% বৃদ্ধি পেয়ে ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোগে ঋণ বেড়েছে ১৯.৬৪ লক্ষ কোটিতে। একইভাবে, মাঝারি আকারের সংস্থাগুলির ঋণও একই সময়ে ১৬.৫% বেড়েছে।

Post a Comment

0 Comments