ইন্ডিয়ান এআই স্টার্টআপ জিভি নিজের জায়গা তুলে ধরলো




ওয়েব ডেস্ক ; ৪ জুন : প্রাক্তন ভারতপে (BharatPe) চিফ প্রোডাক্ট অফিসার অঙ্কুর জৈন এবং জিভি সঞ্জয় রেড্ডি, চেয়ারম্যান, রেড্ডি ভেঞ্চারস দ্বারা  যৌথ ভাবে গঠন করা একটি ভারতীয় স্বাস্থ্যসেবা এআই স্টার্টআপ, জিভি দ্বারা তৈরি একটি উদ্দেশ্য-নির্মিত মেডিকেল লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল (এলএলএম ) ওপেন মেডিকেল এলএলএম লিডারবোর্ডে ১ নম্বর র‌্যাঙ্ক  করেছে ।  জিভির এলএলএম (Jivi's LLM), জিভি মেডেক্স (Jivi MedX), লিডারবোর্ডের নয়টি বেঞ্চমার্ক বিভাগে গড় স্কোর ৯১.৬৫  সহ ওপেন এআই -এর GPT-4 এবং গুগলের-এর Med-PaLM 2 সহ প্রতিষ্ঠিত এলএলএমগুলিকে পরাজিত করেছে৷

লিডিং এআই প্ল্যাটফর্ম হাগিং ফেস, এডিনবার্গ বিশ্ববিদ্যালয় এবং ওপেন লাইফ সায়েন্স এআই দ্বারা হোস্ট করা, লিডারবোর্ড পরীক্ষা এবং গবেষণা থেকে মেডিকেল প্রশ্নের উত্তর দেওয়ার ক্ষেত্রে তাদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে মেডিকেল-নির্দিষ্ট এলএলএম র‌্যাঙ্ক হয় ।  মূল্যায়নে ভারতীয় মেডিকেল এন্ট্রান্স পরীক্ষা ( এআইআইএমএস এবং নিট ), ইউএস মেডিকেল লাইসেন্স পরীক্ষা (ইউএসএমএলই), এবং ক্লিনিকাল নলেজ , মেডিক্যাল জেনেটিক্স এবং পেশাদার ওষুধের বিশদ মূল্যায়নের মতো মেডিকেল পরীক্ষাগুলিকে অন্তর্ভুক্ত করে।

"জিভি জেনারেটিভ এআই-এর মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্যসেবাতে বিপ্লব ঘটাচ্ছে, খরচের একটি ভগ্নাংশে ২৪/৭  উচ্চ মানের যত্ন অ্যাক্সেসযোগ্য করে তুলছে। জিভিতে আমাদের লক্ষ্য হল রোগীর যত্ন বাড়ানোর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা। আমাদের প্ল্যাটফর্ম ডায়াগনস্টিকগুলিকে এগিয়ে নিয়ে যায় এবং উচ্চ নির্ভুলতা নিশ্চিত করে, সক্ষম করে  সকলের জন্য কম সময় এবং সুনির্দিষ্ট কেস," বলেছেন অঙ্কুর জৈন, কো - ফাউন্ডার  এবং সিইও, জিভি। 

জিভি বর্তমানে ডাক্তার, সার্জেন, এআই ইঞ্জিনিয়ার এবং ডেটা বিজ্ঞানীদের একটি ২০-সদস্যের দল নিয়ে কাজ করছেন।  এটি বিশ্বব্যাপী স্বাস্থ্যসেবার অ্যাক্সেসযোগ্যতা, ক্রয়ক্ষমতা এবং গুণমানকে রূপান্তর করার জন্য প্রযুক্তির উন্নয়ন করছে।

"এটি একটি ভারতীয় কোম্পানীর জন্য একটি বিশাল কৃতিত্ব। জিভিতে, আমাদের লক্ষ্য হল বিশ্বব্যাপী সবার জন্য সেরা স্বাস্থ্যসেবা উপলব্ধ করা। আমাদের এলএলএম বিশ্বব্যাপী সেরা হওয়া আমাদেরকে অপরিসীম গর্ব এবং আত্মবিশ্বাস দেয় যখন আমরা জিভিকে নিয়ে এক বিলিয়নেরও বেশি লোকের কাছে জন্য প্রস্তুত হই ,” বলেছেন জিভি সঞ্জয় রেড্ডি, কো ফাউন্ডার এবং চেয়ারম্যান, জিভি।

Post a Comment

0 Comments