উবার গ্রিন কলকাতায় সিটি অফ জয় অন-ডিমান্ড





ওয়েব ডেস্ক; কলকাতা, ২০ জুন : উবার তার বিশ্বব্যাপী ফ্ল্যাগশিপ বৈদ্যুতিক যানবাহন পরিষেবা, উবার গ্রীন কলকাতায় চালু করার ঘোষণা করেছে, যা শহরের বাসিন্দাদের তাদের অ্যাপে কয়েকটি ট্যাপ দিয়ে পরিবেশ বান্ধব রাইড বুক করার অনুমতি দেয়। ভারতে গতিশীলতার জন্য বিদ্যুতায়নকে ত্বরান্বিত করে, Uber এখন চারটি শহরে উবার গ্রীন-এর সাথে অন-ডিমান্ড ইলেকট্রিক যান (EV) রাইডের অফার করে, যা রাইডারদের অ্যাপে একটি সহজ ট্যাপ করে পরিবেশ বান্ধব পরিবহন বিকল্পগুলি উপভোগ করতে দেয়। 

 কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে এবং সেখান থেকে রাইড সহ শহর জুড়ে সবুজ রাইডের অনুরোধ করা যাত্রীদের জন্য উবার গ্রিন উপলব্ধ থাকবে। এই নতুন পরিষেবাটি রাইডারদের টেকসই পরিবহন বিকল্প প্রদান করে, যা তাদের পরিবেশগতভাবে সচেতন ভ্রমণ পছন্দ করতে সক্ষম করে।   

 স্নেহাসিস চক্রবর্তী, মাননীয় মন্ত্রী-পরিবহন ভারপ্রাপ্ত, পশ্চিমবঙ্গ সরকারের, বলেছেন, "কলকাতার বায়ুর গুণমান বাড়ানো একটি ভাগ করা কর্তব্য আমাদের সকলের অবশ্যই গ্রহণ করা উচিত। আমি উবারকে কলকাতায় 'উবার গ্রিন' চালু করার জন্য প্রশংসা করি, একটি আমাদের শহরে কার্বন নিঃসরণ কমানোর জন্য এই উদ্যোগটি আমাদের চলমান প্রয়াসের সাথে ভালোভাবে অনুরণিত হয় এবং একটি উন্নত ভবিষ্যতের জন্য একটি টেকসই পরিবহন ব্যবস্থাকে উৎসাহিত করে।" 

 লঞ্চের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট, প্রভজিত সিং বলেছেন, "উবারে, বিদ্যুতায়নের প্রতি আমাদের প্রতিশ্রুতি দৃঢ়। আমরা কলকাতায় উবার গ্রিন আনতে পেরে রোমাঞ্চিত, আমাদের ফ্ল্যাগশিপ ইভি পণ্যের প্রাপ্যতা সম্প্রসারণ করছি। ঠিক যেমন অন্যান্য শহর, যেখানে যাত্রীরা ইতিমধ্যেই শূন্য নির্গমনের রাইড গ্রহণ করছে, কলকাতায় এই সম্প্রসারণ সুবিধাজনক এবং সবুজ পরিবহনের বিকল্পগুলি প্রদানের প্রতি আমাদের উত্সর্গকে জোরদার করে, যেহেতু আমরা আরও শহরে বিস্তৃত হতে থাকি, এটি বৈদ্যুতিক গাড়ির রাইডগুলিকে আরও বেশি সংখ্যক মানুষের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলার প্রতি আমাদের অটল প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে৷ আরও ভারতীয়।" 

 কিভাবে একটি উবার গ্রিন ট্রিপ বুক করবেন:
 ●Uber অ্যাপটি খুলুন এবং 'কোথায় যেতে হবে' বক্সে আপনার গন্তব্য লিখুন 
 ● পর্দার নীচে Uber সবুজ নির্বাচন করুন 
 ● ট্রিপের মূল্য সহ বুকিং বিশদ পর্যালোচনা করুন এবং সবুজ নিশ্চিত করুন আলতো চাপুন৷
 ● আপনার যাত্রা উপভোগ করুন

Post a Comment

0 Comments