টিটাগড় রেল সিস্টেম লিমিটেড বেঙ্গালুরু মেট্রোর ইয়েলো লাইনের জন্য ট্রেনসেট উত্পাদন শুরু করলো




 ওয়েব ডেস্ক; ২০ জুন : Titagarh Rail Systems Limited (TRSL), ব্যাঙ্গালোর মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের (BMRCL) ফেজ ২ ইয়েলো লাইন প্রকল্পের জন্য চায়না রেলওয়ে রোলিং স্টক কর্পোরেশন (CRRC) এর সাথে একটি চুক্তির অংশ হিসাবে ট্রেনসেটগুলির উত্পাদন শুরু করেছে৷ এটি ভারতের নগর পরিবহন পরিকাঠামোতে টিটাগড়ের চলমান অবদানের একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে৷ 

 বিএমআরসিএল এবং সিআরআরসি নানজিং পুজেন কো লিমিটেডের মধ্যে চুক্তি চুক্তি, ডিসেম্বর ২০১৯ সালে স্বাক্ষরিত, চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিল, যার ফলে মূল সময়সীমা পূরণ করতে বিলম্ব হয়েছিল। রোলিং স্টক সরবরাহে এই বিলম্বগুলি মোকাবেলা করার জন্য, CRRC অতিরিক্ত সময় চেয়েছিল এবং পরবর্তীকালে টিটাগড় রেল সিস্টেমের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) করে। এই সমঝোতা স্মারকের অধীনে, টিটাগড় তার অত্যাধুনিক সুবিধায় ট্রেনসেটগুলি তৈরি করবে। 

 BMRCL এর সাথে চুক্তির অধীনে, Titagarh তার উন্নত উত্পাদন সুবিধায় ইয়েলো লাইনের জন্য প্রয়োজনীয় ৩৬ টি ট্রেনসেটের মধ্যে 34টি উত্পাদন করার জন্য দায়ী। ১২ টি কোচ বিশিষ্ট মাত্র দুটি ট্রেনসেট চীনে তৈরি করা হবে। প্রকল্পের নির্দিষ্ট প্রয়োজনীয়তা পূরণের জন্য, টিটাগড় তার সুবিধায় একটি ডেডিকেটেড স্টেইনলেস স্টিল উৎপাদন লাইন স্থাপন করেছে। ১৮ মে, -এ উত্পাদন শুরু হয়েছিল এবং প্রথম ট্রেনসেটটি আগস্ট ২০২৪-এ বিতরণের জন্য নির্ধারিত হয়েছে। 

 ২১ -কিমি ইয়েলো লাইন, RV রোড থেকে বোমাসান্দ্রা পর্যন্ত প্রসারিত, একটি গুরুত্বপূর্ণ মেট্রো করিডোর যা বেঙ্গালুরুতে সংযোগ বাড়াতে এবং যানজট দূর করার জন্য ডিজাইন করা হয়েছে। সমাপ্তির পর, এই লাইনটি শহরের বাসিন্দাদের জন্য শহুরে গতিশীলতা উল্লেখযোগ্যভাবে উন্নত করবে বলে আশা করা হচ্ছে। এই হাই-প্রোফাইল প্রকল্পে টিটাগড়ের সম্পৃক্ততা নির্ভরযোগ্য পরিবহন সমাধানের মাধ্যমে জাতীয় অবকাঠামো প্রকল্পগুলিকে সমর্থন করার জন্য তার উত্সর্গের উপর জোর দেয়। 

 উৎপাদন ক্ষমতার চিত্তাকর্ষক পরিসর টিটাগড়কে পরিবহন চাহিদার বিস্তৃত পরিসরকে সমর্থন করতে দেয়, যা রেল পরিবহন শিল্পে একটি নেতা হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করে। উন্নত উত্পাদন প্রযুক্তিতে কোম্পানির চলমান বিনিয়োগ এবং গুণমান এবং উদ্ভাবনের প্রতি তার প্রতিশ্রুতি জাতীয় অবকাঠামোতে তার সাফল্য এবং অবদানকে চালিয়ে যাচ্ছে।

Post a Comment

0 Comments