দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়কে চিফ কমার্সিয়াল অফিসার পদে নিযুক্ত করল ব্লু ডার্ট



ওয়েব ডেস্ক ; ২৪ জুন :   ব্লু ডার্ট জানাল যে, ২০২৪ -এর জুন থেকে ব্লু ডার্ট এক্সপ্রেস-এর চিফ কমার্সিয়াল অফিসার (সিওও) পদে নিযুক্ত হলেন দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়। 

এক্সপ্রেস ডেলিভারি ও লজিস্টিক্স ইন্ডাস্ট্রিতে বিজনেস ডেভেলপমেন্ট ও বাজার সম্প্রসারণের ক্ষেত্রে প্রায় দুই দশকের বিপুল অভিজ্ঞতা আছে দীপাঞ্জনের। ব্লু ডার্ট-এর সিওও পদে নিযুক্ত হওয়ার আগে তিনি ইকম এক্সপ্রেসের চিফ বিজনেস অফিসার ছিলেন। এই দায়িত্বে থাকার সময় তিনি বিভিন্ন ভূমিকা পালন করে নিজের নেতৃত্ব ও কৌশলী দক্ষতার পরিচয় দিয়েছেন। ইকম এক্সপ্রেসের দায়িত্বে থাকার আগে দীপাঞ্জন ফেডএক্স এক্সপ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। সেখানে তিনি কৌশলী ব্যবসায়িক পরিকল্পনা, জোগান শৃঙ্খল ব্যবস্থাপনার ক্ষেত্রে এবং এক্সপ্রেস ডেলিভারি ব্যবস্থাকে উন্নয়ন করার ক্ষেত্রে নিজের দক্ষতা দেখিয়েছেন।   

একাধিক শিল্পক্ষেত্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকে দীপাঞ্জনের দক্ষতা আছে। যেমন, বিপণন, বিক্রয়, ও পণ্য উন্নয়ন। উল্লেখ্য, ই-কমার্স আজ যে একটি শাখা হিসাবে গড়ে উঠেছে, সেখানেও তিনি বিশেষ ভূমিকা পালন করেছিলেন। এ ছাড়া, লাভ-লোকসান ব্যবস্থাপনা, কৌশলী পরিকল্পনা, ও আন্তর্জাতিক ব্যাবসা পরিচালনা সেই সঙ্গে সীমান্তের উভয় পারের মধ্যে রসদ-পাতি পরিবহনের ক্ষেত্রেও তাঁর দক্ষতার প্রমাণ আছে। 

দীপাঞ্জন অ্যামিটি ইউনিভার্সিটি থেকে সেল্স অ্যান্ড মার্কেটিং বিষয়ে এমবিএ করেছেন এবং ইন্ডিয়ান স্কুল অব বিজনেস (আইএসবি) থেকে ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম সম্পূর্ণ করেছেন। তিনি নিজের কৃতিত্ব প্রদর্শন করে স্বীকৃতি লাভ করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য, ভারতের সেরা ১০ জন সিবিও-র তালিকায় তাঁর নামও উল্লেখ করেছে প্রথম সারির শিল্প ফোরামগুলি।   

দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়কে সিওও হিসাবে নিযুক্ত করে ব্লু ডার্ট তাদের লিডারশিপ টিমকে আরও মজবুত করল এবং এই ভাবে তারা ফের প্রমাণ করল যে লজিস্টিক্স ইন্ডাস্ট্রিতে উৎকৃষ্ট পরিষেবা প্রদানে তারা দায়বদ্ধ। এই কোম্পানি চায় গ্রাহক, বিনিয়োগকারী, ও কর্মীদের কাছে প্রথম পছন্দ হয়ে উঠতে, সেই দিকে লক্ষ্য রেখে তারা শিল্প ক্ষেত্রে অনবরত নতুন-নতুন মানদণ্ড স্থাপন করে চলেছে।

Post a Comment

0 Comments