গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ (GNIDSR) আন্তর্জাতিক ডেন্টাল কনফারেন্স স্পিক ২০২৪ আয়োজন করলো





ওয়েব ডেস্ক; ২৫ জুন : গুরু নানক ইনস্টিটিউট অফ ডেন্টাল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ (GNIDSR), জার্নাল অফ ক্লিনিক্যাল ডেন্টিস্ট্রি অ্যান্ড রিসার্চ (JCDR) এর সহযোগিতায় আন্তর্জাতিক সম্মেলন "স্পিক ২০২৪" (উন্নত জ্ঞান বিনিময়ের জন্য বৈজ্ঞানিক প্ল্যাটফর্ম) এর আয়োজন করলো । মঙ্গলবার ২৫ জুন জিএনআইডিএসআর মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
 জেআইএস গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত সম্মেলনে ডাক্তার, আমলা, টেকনোক্র্যাট এবং স্বাস্থ্য কর্মকর্তাদের বিশিষ্ট সমাবেশ দেখা যায়।  উপস্থিত উল্লেখযোগ্য গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড.  দিব্যেন্দু মুজুমদার, মাননীয় সভাপতি, ডেন্টাল কাউন্সিল অফ ইন্ডিয়া;   নারায়ণ স্বরূপ নিগম, প্রধান সচিব, স্বাস্থ্য ভবন;  অধ্যাপক ড.  অনিরুদ্ধ নেওগী, বিশেষ সচিব এবং বিশেষ দায়িত্বের কর্মকর্তা, স্বাস্থ্য ভবন;  অধ্যাপক ড.  সিদ্ধার্থ নিয়োগী, স্বাস্থ্য পরিষেবার পরিচালক, স্বাস্থ্য ভবন ;  অধ্যাপক ড. কৌস্তভ নায়েক, চিকিৎসা শিক্ষা পরিচালক, স্বাস্থ্য ভবন;   দেবল কুমার ঘোষ, সিনিয়র স্পেশাল সেক্রেটারি, স্বাস্থ্য ভবন ;  প্রফেসর ডঃ দেবাশিস বসু, প্রো-ভাইস-চ্যান্সেলর, WBUHS ;  ড.   সৌরভ ব্যানার্জি, ডেপুটি সেক্রেটারি, ডেন্টাল, এবং ড.  শুভব্রত পল, স্বাস্থ্য পরিষেবার সহকারী পরিচালক, ;  সর্দার তারাঞ্জিত সিং, এমডি, জেআইএস গ্রুপ ;  সর্দার হারানজিৎ সিং, জয়েন্ট ম্যানেজিং ডিরেক্টর, জেআইএস;  সর্দার আমরিক সিং, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, জেআইএস। 

 এই প্রথম পশ্চিমবঙ্গের একটি বেসরকারি ডেন্টাল প্রতিষ্ঠান একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করল।  ২৪  জুন থেকে ২৬ জুন পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে,  সম্মেলনে দন্তচিকিৎসা ক্ষেত্রে উন্নত জ্ঞান বিনিময় প্রচারের লক্ষ্যে একটি সিরিজ সেশন দেখানো হয়েছে।  বিখ্যাত জাতীয় এবং আন্তর্জাতিক বক্তারা ডেন্টোফেসিয়াল নন্দনতত্ত্ব, আধুনিক দাঁতের অনুশীলন এবং সর্বশেষ গবেষণার ফলাফল নিয়ে আলোচনার নেতৃত্ব দেন।  অংশগ্রহণকারীরা প্যানেল আলোচনা, অনুষদ উপস্থাপনা, এবং ইন্টারেক্টিভ ওয়ার্কশপে অংশ নিয়েছিল, সবগুলোই ক্রমাগত ডেন্টাল শিক্ষা এবং পেশাগত উন্নয়নের জন্য ডিজাইন করা হয়েছে। 

 এই সম্মেলনের থিম, ডেন্টোফেসিয়াল নন্দনতত্ত্ব, সচেতনতা বৃদ্ধি এবং চিকিত্সার চাহিদা দ্বারা চালিত একটি দ্রুত অগ্রসর হওয়া বিষয়।  জিএনআইডিএসআর-এর অধ্যক্ষ প্রফেসর ডঃ জয়ন্ত ভট্টাচার্য, ডেন্টাল সায়েন্সে এর তাত্ত্বিক এবং ক্লিনিকাল গুরুত্বের উপর জোর দিয়ে এই থিমটিকে উৎসাহের সাথে সমর্থন করেছেন।  কনফারেন্সের লক্ষ্য ছিল মানসম্পন্ন গবেষণা আউটপুট সহজতর করা, যার ফলে জ্ঞানের আরও ভালো প্রচার, ক্লিনিকাল প্রয়োগ এবং সূচিযুক্ত জার্নালে প্রকাশনা বৃদ্ধি করা। স্পিক( SPEAK ) ২০২৪  ডেন্টাল আন্ডারগ্র্যাজুয়েট, ইন্টার্ন, স্নাতকোত্তর, শিক্ষাবিদ, এবং অনুশীলনকারীদের একত্রিত হওয়ার এবং ডেন্টাল সায়েন্স এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে তাদের অভিজ্ঞতা, ধারণা এবং মতামত শেয়ার করার একটি সুযোগ প্রদান করেছে। 

 ইভেন্টে বক্তৃতা দিতে গিয়ে, জেআইএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সর্দার তারাঞ্জিত সিং বলেন, "স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাপী সহযোগিতার জন্য আমাদের সাধনা করার ক্ষেত্রে স্পিক ২০২৪ (SPEAK 2024) -এর আয়োজন একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। এই সম্মেলন শ্রেষ্ঠত্ব এবং উদ্ভাবনের প্রতি আমাদের উত্সর্গকে তুলে ধরে, উজ্জ্বল মনকে একত্রিত করে।  জ্ঞান বিনিময় এবং চিকিৎসা ও ডেন্টাল বিজ্ঞানের ভবিষ্যত গঠন করা।"

Post a Comment

0 Comments