বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা 22% বৃদ্ধি পেয়ে দাঁড়ালো 2.59 লক্ষ কোটি টাকা


ওয়েব ডেস্ক; কলকাতা, ২৭ জুলাই : বন্ধন ব্যাঙ্ক 2024-25 অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছে। ব্যাঙ্কের মোট ব্যবসা 22% বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে 2.59 লাখ কোটি টাকা। ব্যাঙ্কের মোট আমানতের মধ্যে রিটেল ব্যবসার পরিমাণ প্রায় 69%। ডিস্ট্রিবিউশনের সম্প্রসারণ এবং অনুকূল পরিচালন পরিবেশের সাথে ব্যাঙ্ক এই ত্রৈমাসিকে সুষম ব্যবসায়িক বৃদ্ধি প্রত্যক্ষ করেছে।

ব্যাঙ্কটি বর্তমানে ভারতে 6,300টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে 3.44 কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করে, এবং বর্তমানে বন্ধন ব্যাঙ্কে প্রায় 77,500 জন কর্মচারী কর্মরত ।

2024-25 অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে, ব্যাঙ্কের আমানত আমানত গত বছরের এই ত্রৈমাসিকের তুলনায় 23% বৃদ্ধি পেয়েছে। মোট ডিপোজিট বুক এখন দাঁড়িয়েছে 1.33 লক্ষ কোটি টাকা এবং মোট অ্যাডভান্স হল 1.26 লক্ষ কোটি টাকা৷ বর্তমানে কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) অনুপাত দাঁড়িয়েছে 33.4%। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন 15.7% যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

আর্থিক ফলাফলের প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও রতন কুমার কেশ বলেন, “আমরা বছরের প্রথম ত্রৈমাসিকের মতন পারফরমেন্স সারা বছর বজায় রাখতে চাই৷ আমরা সমস্ত প্রধান প্যারামিটারে স্থিতিশীলতা এবং বৃদ্ধি অর্জন করেছি। বন্ধন ব্যাঙ্ক তার কর্মীদের অটল নিষ্ঠার উপর নির্মিত এবং গ্রাহকদের আস্থার কারণেই এই সাফল্য অর্জন করেছে। প্রযুক্তি, মানুষ এবং কর্ম পদ্ধতির প্রতি অবিচল নিষ্ঠা, বন্ধন ব্যাঙ্ক 2.0-এর বৃদ্ধির গতিপথকে চালিত করবে।“

Post a Comment

0 Comments