মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতাল বিশ্ব প্লাস্টিক সার্জারি দিবসে জীবন পরিবর্তনকারী রূপান্তর উদযাপন করে




 ওয়েব ডেস্ক; ১৮ জুলাই : কল্পনা করুন যে একটি 6 বছর বয়সী মেয়ের বাবা-মায়ের একটি হাত ভাঙা তাকে বলা হচ্ছে যে দুর্ঘটনার পরে তাকে তার হাত কেটে ফেলতে হবে, অথবা এমন একজন ব্যক্তি যাকে তরল খাবার এবং একটি শ্বাস-প্রশ্বাসের নল খাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। জীবন, রোগী বা পরিবারের সদস্যদের মানসিক অবস্থা কেমন হবে? যারা ভয়ানক ট্রমায় ভুগছেন তাদের জন্য, প্লাস্টিক এবং পুনর্গঠনমূলক সার্জারির প্রয়োজনীয়তা তাদের অন্য যে কোনও সক্ষম ব্যক্তির মতো তাদের স্বাধীনতা এবং কার্যকারিতা পুনরুদ্ধার করতে সহায়তা করে। পুনর্গঠনমূলক অস্ত্রোপচারের পুনর্বাসনমূলক প্রভাবকে সম্বোধন করে, বিশ্ব প্লাস্টিক সার্জারি দিবসে, মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতাল, আটজন ব্যক্তির অবিশ্বাস্য যাত্রা হাইলাইট করে উদযাপিত হয় যারা সফল প্লাস্টিক এবং পুনর্গঠনমূলক অস্ত্রোপচারের মাধ্যমে তাদের জীবনের গতিপথ পরিবর্তন করে অসাধারণ পরিবর্তনের মধ্য দিয়েছিল। 
 অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ডাঃ অরুণ গাঙ্গুলি, একজন বিখ্যাত প্লাস্টিক এবং পুনর্গঠনকারী সার্জন এবং ডঃ অখিলেশ কুমার আগরওয়াল, কনসালট্যান্ট প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাকটিভ সার্জারি এবং ডাঃ সিঞ্জিনি দাস, প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাকটিভ সার্জারি, মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতালের পরামর্শদাতা।

 প্লাস্টিক সার্জারির গুরুত্ব দিন দিন বাড়ছে। প্লাস্টিক সার্জারিতে প্রযুক্তির অগ্রগতি পদ্ধতিগুলিকে নিরাপদ করেছে এবং ফলাফলগুলি আরও স্বাভাবিক করেছে। যদিও পুনর্বাসনমূলক অস্ত্রোপচারের পদ্ধতি - যার মধ্যে প্লাস্টিক এবং পুনর্গঠনমূলক অস্ত্রোপচার রয়েছে - এখন আর কেবল একজন ব্যক্তির চেহারা বা তার চেহারা পরিবর্তন করা নয়, তবে এটি একজন ব্যক্তির আশা, আত্মবিশ্বাস এবং আত্মাকে পুনর্গঠন করার বিষয়ে। ISAPS (ইন্টারন্যাশনাল সোসাইটি অফ এস্থেটিক প্লাস্টিক সার্জারি) সমীক্ষায় ভারত বিশ্বব্যাপী চতুর্থ স্থানে রয়েছে, 2023 সালে 935,487টি কসমেটিক পদ্ধতি সম্পাদিত হয়েছে। ক্ষতিগ্রস্তদের সমাজে পুনরায় একত্রিত করা এবং তাদের জীবিকা পুনরায় শুরু করার অনুমতি দেওয়া প্লাস্টিক সার্জারির একটি প্রধান সুবিধা।

Post a Comment

0 Comments