'সময়ের প্রেক্ষাপটে রথযাত্রা'কে প্রাণবন্ত করে তুলে ধরছে আশীর্বাদ



ওয়েব ডেস্ক; ৫ জুলাই : ওড়িশার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের মুকুটের একটি রত্ন হল, রথযাত্রা উৎসব। এটি শতাব্দীর পর শতাব্দী ধরে ঐতিহ্য এবং বিশ্বাসের প্রতীক হিসেবে মানুষের মনে স্থান করে নিয়েছে। গত কয়েক বছর ধরে, আশীর্বাদ আটা এহেন রথযাত্রা উৎসবকে ঘিরে তার অনন্য উদ্যোগের মাধ্যমে ঐতিহ্যের সঙ্গে ইনোভেশনের মিশেল ঘটিয়েছে।

এই বছর, আশীর্বাদ আটা উপস্থাপন করছে 'রথযাত্রা - এক ঐতিহ্য' শীর্ষক একটি কর্মসূচি, যেটি সময়ের মধ্যে দিয়ে অতিক্রম করা একটি দীর্ঘ যাত্রা`র প্রতিশ্রুতিকে তুলে ধরেছে। ১১০০ খ্রিস্টাব্দ থেকে বর্তমান সময় পর্যন্ত রথযাত্রার বিবর্তনকে একটি ৩ স্ক্রিন টেকনোলজি`র মাধ্যমে প্রদর্শন করা হচ্ছে৷ রথযাত্রা উপলক্ষ্যে জমজমাট জিটি রোডে স্থাপিত এই ব্র্যান্ডের স্টলে পটচিত্রের প্রাণবন্ত ও ঐতিহ্যবাহী শিল্পে`র মাধ্যমে রথযাত্রার বিবর্তন প্রত্যক্ষ করা যাবে। এই প্রাচীন শিল্পকর্মটি ইক্কাত, সম্বলপুরি, কটকি এবং বোমকাই এর তাঁতের মাধ্যমে তুলে ধরা হয়েছে। এই প্রতিটি শিল্পকর্মের ডিটেইল এবং পৌরাণিক বর্ণনা তাদের নিজস্ব কাহিনিকে তুলে ধরেছে।

ভার্চুয়াল এবং বাস্তবের এক অনন্য মিশেলে, আশীর্বাদ পবিত্র রথ টানার অভিজ্ঞতাকে নতুন করে নিয়ে আসবে। যাঁরা রথ টানায় অংশ নেবার জন্য নিজেদের মধ্যে শারীরিক সক্ষমতাকে খুঁজে পান, তাঁদের অন্তর্ভুক্ত করার জন্য এই ডিজিটাল সিমুলেশনটি তৈরি করা হয়েছে।

আশীর্বাদ আটা দ্বারা তৈরি এহেন অভিজ্ঞতা কেবলমাত্র একজন কনজিউমারকে আকর্ষণ করার চেয়েও আরও বেশি কিছু হতে পারে। এটি ভক্তির একটি মূর্ত প্রতীক, উৎসবের চেতনার একটি উষ্ণ আলিঙ্গন যা মনে রাখার মত একটি অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি দেয়।

Post a Comment

0 Comments